বিজ্ঞাপন

‘বিতর্কিত’ হ্যান্ডবলে ফাইনালে চট্টগ্রাম আবাহনী

February 6, 2018 | 6:19 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ফাইনালে আরামবাগের সঙ্গী হচ্ছে কে? ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী নাকি পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ? এই উত্তেজনার পারদ ম্যাচে ছড়ালো উত্তাপের মধ্য দিয়ে। ১-০ গোলে সেই ম্যাচ জিতে আরামবাগের সঙ্গে ফাইনালে স্থান করে নিয়েছে চট্টগ্রাম আবাহনী।

পেনাল্টি থেকে সাখাওয়াত হোসেন রনির একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বন্দর নগরীর দলটি।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফাইনালের টিকিট কাটতে নামে দুই দল। ১১ মিনিটে রহমতগঞ্জ প্রথম সুযোগ নষ্ট করে। ফয়সালের ক্রস থেকে ডিফেন্ডারের ভুলে বল পেলেও গোল করতে পারেননি হেলাল।

বিজ্ঞাপন

ম্যাচের ১৩তম মিনিটে মামুনদের প্রতিআক্রমণ কেঁপে ওঠে রহমতগঞ্জ। আব্দুল্লাহর পাস থেকে গোল মিস করেন জাফর ইকবাল। ৩৪ মিনিটে সাখাওয়াত রনির অফ সাইড গোল বাতিল হয়।

৪০ মিনিটের মাথায় সুশান্ত ত্রিপুরার পাস গোলরক্ষক গোলাম মোস্তফা তুয়ানের হাত ফসকে গোলে চলে যাচ্ছিল। এমন সময় রহমতগঞ্জের রক্ষণভাগের খেলোয়াড় মোজাম্মেল হক নিরা গোললাইনের কাছ থেকে বল ক্লিয়ার করেন হাত দিয়ে। হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী। তারপর ম্যাচে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ম্যাচ ৫ মিনিট থেমে থাকে। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেয় সাখাওয়াত রনি।

বিজ্ঞাপন

গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও দু’দলই বেশকিছু আক্রমণ করে। ৬৩ মিনিটে পাল্টা আক্রমণে রহমতগঞ্জ পেনাল্টিও পেয়ে যায়। তবে, সেখান থেকে দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন ইলিয়াস। আবাহনীর গোলরক্ষক আশরাফ ইসলাম রানা ইলিয়াসের নেয়া শট ঠেকিয়ে দেন।

এ জয়ে টানা দুই টুর্নামেন্টের ফাইনালে গেল চট্টগ্রাম আবাহনী। আরামবাগের বিপক্ষে ফাইনালটি একই ভেন্যুতে ১০ তারিখ বিকেল চারটায় অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন