বিজ্ঞাপন

‘এডিস নিধনে নতুন ওষুধের পরীক্ষা চলছে, প্রয়োগ শিগগিরই’

August 2, 2019 | 12:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু জ্বরের জন্য দায়ী এডিস মশা নিধনে নতুন ওষুধ ব্যবহারের জন্য পরীক্ষা চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বর সারাদেশে ভয়াবহ আকারে বিস্তার লাভ করেছে। এই মশা নিধনে নতুন কার্যকর ওষুধ ব্যবহারের জন্য পরীক্ষা চলছে। পরীক্ষা শেষে খুব শিগগিরই তা প্রয়োগ করা হবে।

শুক্রবার (২ আগস্ট) সকালে বঙ্গবন্ধু অ্যাভেনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, কেবল বাংলাদেশ নয়, এডিস মশার কারণে চীন, সিঙ্গাপুর, ভিয়েতনাম ও ফিলিপাইনেও হাজার হাজার মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে। এই ডেঙ্গু জ্বর দেশে মানবিক সংকট তৈরি করেছে। এই সংকট মোকাবিলায় সবাইকে এগিয়ে আসতে হবে। ডেঙ্গুর বিস্তার রোধ ও এডিস মশা ধ্বংস না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের লড়াই চলবে বলে মন্তব্য করেন তিনি।

পরিচ্ছন্নতা অভিযান চলাকালে আওয়ামী লীগের নেতাকর্মীরা মশা নির্মূলের বিভিন্ন ধরনের স্লোগান দেন। পরে ফগার মেশিন দিয়ে আশপাশের মশার প্রজননস্থলগুলোতে মশা নিধনের ওষুধ ছিটিয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন