বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, হাসপাতালে ভর্তি ১০

August 6, 2019 | 7:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ৪৮ ঘণ্টায় রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১০ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে রাঙ্গামাটি জেলার সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার সারাবাংলাকে এসব তথ্য জানান।

তিনি জানান, এখন পর্যন্ত রাঙ্গামাটিতে ১৭ জন ডেঙ্গু রোগী পাওয়া গেছে। বর্তমানে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ১০ জন রোগী চিকিৎসাধীন অবস্থায় আছেন। ইতোমধ্যে সাতজন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগী শনাক্তের জন্য বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের মাধ্যমে সন্দেহজনক আক্রান্তদের পরীক্ষার মাধ্যমে ডেঙ্গু শনাক্তের কাজ করছে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া ডেঙ্গু মোকাবেলায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রতি উপজেলায় আপদকালীন এক লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

রাঙ্গামাটি শহরের দেবাশীষ নগরের বাসিন্দা সুবিনয় চাকমা বলেন, ‘কয়েকদিন ধরে জ্বর অনুভব করায় সোমবার বিকেলে হাসপাতালে ভর্তি হই আমি। সন্ধ্যায় রক্ত পরীক্ষার পর জানতে পারি আমার ডেঙ্গু হয়েছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছি এখন।’

ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়া চৈতি চাকমা বলেন, ‘লেখাপড়ার জন্য ঢাকায় থাকি। বাড়ি আসার পর জ্বর ওঠার কারণে হাসপাতালে রক্ত পরীক্ষার পর জানলাম ডেঙ্গু হয়েছে।’

বিজ্ঞাপন

রাঙ্গামাটির সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার জানান, ডেঙ্গু রোগীদের সার্বক্ষণিক নজরদারিতে রাখা হয়েছে। এখন পর্যন্ত কারো অবস্থা আশঙ্কাজনক নয়। তাছাড়া ডেঙ্গু পরীক্ষার জন্য হাসপাতালে যথেষ্ট পরিমাণ কিট রয়েছে।

 

 

বিজ্ঞাপন

সারাবাংলা/ওএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন