বিজ্ঞাপন

কাল থেকে ঢামেকের ডেঙ্গু রোগীদের জায়গা হবে বার্ন ইনস্টিটিউটে

August 7, 2019 | 4:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নতুন করে ভর্তি হতে আসা ডেঙ্গু রোগীদের মধ্যে যাদের অবস্থা ‘অপেক্ষাকৃত ভালো’ তাদের জায়গা হবে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। আগামীকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকেই এই সিদ্ধান্তের বাস্তবায়ন হবে। তাই বার্ন ইনস্টিটিউটে ইতোমধ্যে পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৭ আগস্ট) দুপুরে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন সংবাদ সম্মেলনে এসব কথা জানান।

একেএম নাসির উদ্দিন বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আগামীকাল থেকে হাসপাতালে আসলে তাদের মধ্যে যাদের দুই-চার দিনে ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে তাদেরকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হবে। তবে তুলনামূলক খারাপ রোগীদেরকে ঢাকা মেডিকেলে রাখা হবে। তাদের সার্বক্ষণিক চিকিৎসার জন্য ডাক্তার, নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারিদের ব্যবস্থা করে রাখা হয়েছে।

নতুন ডেঙ্গু রোগীদের সম্পর্কে একেএম নাসির উদ্দিন বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে এবং ছাড়পত্র পেয়েছেন ১২১ জন। বর্তমানে ৭২১ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। যেটা গতকালের চাইতে বেশি।

বিজ্ঞাপন

ডেঙ্গু শনাক্তকরণ সম্পর্কে এক প্রশ্নের জবাবে ঢামেক পরিচালক আরও বলেন, প্রথম থেকেই আমাদের হাসপাতালে কিট ও রি-এজেন্টের কোন সংকট ছিলনা। এখনো নেই। পর্যাপ্ত পরিমাণে মজুত আছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম, সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন, হাসপাতালের সহকারী পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন