বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজে আসছে জিম্বাবুয়ে, চূড়ান্ত হলো সূচি

August 7, 2019 | 10:11 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ আয়োজনের পরিকল্পনা থাকলেও ‘আইসিসির নিষেধাজ্ঞার’ কারণে জিম্বাবুয়ের আসা নিয়ে সংশয় দেখা গিয়েছিল। বিসিবি থেকে অবশ্য বলা হচ্ছিল জিম্বাবুয়ের খেলতে সমস্যা নেই। তবে, জিম্বাবুয়ের ক্রিকেট থেকে ‘হ্যা’র অপেক্ষায় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টসূত্রে জানা যায়, জিম্বাবুয়ে ইতিবাচক সংকেত দিয়েছে। তাই সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই মাঠে গড়াচ্ছে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। এদিকে চূড়ান্ত সূচিও দিয়ে দিয়েছে বিসিবিও।

ক’দিন আগে দল নির্বাচনে সরকারি হস্তক্ষেপ ও দুর্নীতির কারণে কদিন আগে জিম্বাবুয়ের সদস্যপদ বাতিল করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ফলে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আয়োজিত কোনো টুর্নামেন্ট বা সিরিজে অংশ নিতে পারবে না তারা। তাই ত্রিদেশীয় সিরিজটি নিয়েও সংশয় দেখা দিয়েছিল। পরে বিসিবি নিশ্চিত করে জানায় জিম্বাবুয়ে খেলতে চায়। আজ চূড়ান্ত করেছে বাংলাদেশের বন্ধু দেশ।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে শুধু বিমান ও খেলোয়াড়দের ম্যাচ ফি দিতে হবে। বাংলাদেশে পা দেয়ার বাকী সবকিছুর অর্থ বহন করবে বিসিবি। এমনটাই জানান বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, যেটা রীতি সে অনুযায়ী জিম্বাবুয়ে আসবে। বিমান ভাড়া ও খেলোয়াড়দের ম্যাচ ফি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডই দেখবে। বিসিবি দেখবে হোটেল, স্থানীয় যাতায়াত, নিরাপত্তার বিষয়টি স্বাগতিক বোর্ডই দেখে থাকে।’

বিজ্ঞাপন

চূড়ান্ত সূচি:
৩০ আগস্ট ঢাকায় পৌঁছাবে আফগানিস্তান দল। ১ সেপ্টেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে দুই দিনের প্রাকটিস ম্যাচ খেলবে তারা। ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর রাজধানীতে।

সময়                              বনাম                                                 ভেন্যু
৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট ম্যাচ ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
১১ সেপ্টেম্বর: বিসিবি একাদশ বনাম জিম্বাবুয়ে টি-টুয়েন্টি প্রাকটিস ম্যাচ
১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১৪ সেপ্টেম্বর: জিম্বাবুয়ে বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২৪ সেপ্টেম্বর: ফাইনাল (টি-টুয়েন্টি সিরিজ)

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন