বিজ্ঞাপন

সাবেক ইউপি চেয়ারম্যান-ঠিকাদারসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

August 7, 2019 | 10:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: গ্রামীণ প্রকল্পের বরাদ্দ থেকে এবং সরকারি সম্পদ ভাড়া দিয়ে ১২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সাবেক এক ইউপি চেয়ারম্যান ও ৪ জন ঠিকাদারসহ ৮ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (০৭ আগস্ট) বিকেলে দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-২ এ মামলাটি দায়ের করেন। দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-পরিচালক লুৎফুল কবীর চন্দন সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন, ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু জাফর মাহমুদ (৫৩), ইউনিয়ন পরিষদের সাবেক সচিব সুধীর কুমার পাল (৫৫), গিয়াস উদ্দিন (৪০) ও শাহাদাৎ হোসেন চৌধুরী (৩৫) এবং ঠিকাদার মো. তৈয়ব (৩৫), মোজাফফর কামাল চৌধুরী (৫৫), রফিকুল ইসলাম (৪০) ও আবু তাহের (৪০)। এদের মধ্যে শাহাদাত বর্তমানে ইউনিয়ন পরিষদের চাকরি ছেড়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় আছেন।

মামলার এজাহারে তাদের বিরুদ্ধে ২০১১-২০১২ অর্থবছর এবং ২০১৫-২০১৬ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ৭ লাখ ২৫ হাজার ৪৬৭ টাকা ৪৫ পয়সার আত্মাসের অভিযোগ আনা হয়েছে। এছাড়া ২০১১ সালের অক্টোবর থেকে ২০১৬ সালের জুলাই পর্যন্ত নারায়ণহাট ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবনে দোকান ভাড়া দিয়ে ও অগ্রিম টাকা নিয়ে ৪ লাখ ৯২ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

দণ্ডবিধির ৪০৯, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ও ১০৯ ধারায় এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলাটি দায়ের হয়েছে।

মামলা দায়েরের পর আসামিদের গ্রেফতারে দুদক অভিযান চালালেও কাউকে পাওয়া যায়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন