বিজ্ঞাপন

শীর্ষ ১৩ জনের ১২-ই পিএসজির

February 7, 2018 | 1:55 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বিশ্ব ফুটবলের মাথা খারাপ করে দেওয়া ট্রান্সফার ফি নিয়ে বার্সেলোনা থেকে গত মৌসুমে ফরাসি ক্লাব পিএসজিতে নাম লেখান নেইমার। ফ্রান্সের বিখ্যাত ক্রীড়া দৈনিক লেকিপ-এর এক সমীক্ষায় জানানো হয়েছে, ফরাসি লিগে ১৩ জন সর্বোচ্চ বেতনপ্রাপ্ত ফুটবলারের মধ্যে ১২ জনই এই মুহূর্তে নেইমারের ক্লাব পিএসজির।

এই তালিকায় শীর্ষে রয়েছেন ব্রাজিলের সুপারস্টার নেইমার। পিএসজির বাইরে বেতন থেকে সর্বোচ্চ আয়কারী ফুটবলার হলেন মোনাকোর কলম্বিয়ান তারকা রাদামেল ফ্যালকাও।

নেইমার প্রতি মাসে বেতন পান সর্বোচ্চ ৩.০৭ মিলিয়ন ইউরো। নেইমারের পেছনে থাকা পরের সাতটি স্থানও পিএসজির খেলোয়াড়দের দখলে। উরুগুয়ের এডিনসন কাভানি বেতন থেকে আয় করেন ১.৫৪ মিলিয়ন ইউরো, ফ্রেঞ্চ স্ট্রাইকার কাইলিয়ান এমবাপ্পে আয় করেন ১.৫ মিলিয়ন ইউরো, ব্রাজিলের ডিফেন্ডার থিয়াগো সিলভা আয় করেন ১.৩৩ মিলিয়ন ইউরো।

বিজ্ঞাপন

লিগের সবশেষ ম্যাচে পিএসজির জার্সিতে হ্যাটট্রিক করা আর্জেন্টিনার ডি মারিয়ার প্রতি মাসে বেতন থেকে আয় ব্রাজিল ডিফেন্ডার মারকুইনহোসের সমান (১.১২ মিলিয়ন ইউরো)। ইতালিয়ান ডিফেন্ডার থিয়াগো মোত্তা এক মাসে আয় করেন ৮ লাখ ৭৫ হাজার ইউরো আর আর্জেন্টিনার জাভিয়ের পাস্তোরে আয় করেন ৭ লাখ ৭০ হাজার ইউরো।

প্রতি মাসে সর্বোচ্চ বেতনভুক্ত শীর্ষ আটজন পিএসজির হলেও ৯ নম্বর স্থানটি মোনাকোর কলম্বিয়ান তারকা ফ্যালকাওয়ের দখলে। কলম্বিয়ান এই তারকা স্ট্রাইকার বেতন থেকে প্রতি মাসে আয় করেন ৭ লাখ ৫০ হাজার ইউরো।

ফ্যালকাওয়ের পরের জায়গাগুলোও পিএসজির খেলোয়াড়দের দখলে। শীর্ষ দশে রয়েছেন আরেক পিএসজির তারকা দানি আলভেজ। ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার মাসে আয় করেন ৭ লাখ ইউরো। এরপর রয়েছেন জার্মান স্ট্রাইকার জুলিয়ান ড্রাক্সলার (৬ লাখ ইউরো), ইতালিয়ান প্লেমেকার মার্কো ভেরাত্তি (৬ লাখ ইউরো), ফ্রেঞ্চ স্ট্রাইকার হাতেম বিন (৫ লাখ ইউরো)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন