বিজ্ঞাপন

ট্রেনের শিডিউল বিপর্যয় ঠেকেছে ৫ ঘণ্টায়

August 9, 2019 | 11:40 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেরিতে ট্রেন ছাড়া অব্যাহত রয়েছে। শুক্রবার দিনের প্রথম ট্রেন ধুমকেতু এক্সপ্রেস। ট্রেনটি সকাল ৬ টায় ঢাকা ছাড়ার কথা কিন্তু ৫ ঘণ্টা দেরি করে ১১টায় ছাড়ে ট্রেনটি। বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে ঈদ যাত্রার শুরুতেই ট্রেনের শিডিউলে বিপর্যয় শুরু হয়। দ্বিতীয় দিনেই এই বিপর্যয় গিয়ে ঠেকেছে ৫ ঘণ্টায়। একই ভাবে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, চিলাহাটিগামী নীলসাগর ৩ থেকে ৫ ঘণ্টা দেরিতে ছাড়ছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ আগস্ট) ঢাকা থেকে কোনো ট্রেনই শিডিউল অনুযায়ি যেতে পারছে না।

কমলাপুর রেলস্টেশন থেকে ৫৫ টি ট্রেন নিয়মিত ও ৩ টি ঈদ স্পেশাল ট্রেন ছেড়ে যাবে। রেলস্টেশনে দেওয়া তথ্যে, ৫ ঘন্টা দেরিতে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ৬টা ৪৭ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ছাড়বে ১২ টার দিকে। চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টা ৩৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও আড়াই ঘণ্টা দেরিতে পৌঁনে ১১ টায় ছেড়ে যায়। রংপুরগামী রংপুর এক্সপ্রেস সকাল ৯টা ২৭ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও এখনও ছাড়েনি। লালমনিরহাটগামী লালমনি ঈদ স্পেশাল ৯টা ৪২ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও এখনো ঢাকায় আসেনি ট্রেনটি।

এদিকে, পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ৫শ’র বেশি যানবাহন। শিমুলিয়া-কাঠালবাড়ি লঞ্চ ঘাটে মানুষের উপচেপড়া ভিড়। এখানে ৮৭টি লঞ্চ যাত্রী পারাপারে ব্যস্ত। বৃহস্পতিবারের চেয়ে আবহাওয়া এখনও ভালো এবং নদী শান্ত থাকায় চলছে সবকটি ফেরি। ৭ থেকে ৮ শ গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। আর ৫ শতাধিক স্পিডবোট দিয়ে পার হচ্ছে মানুষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন