বিজ্ঞাপন

থমকে আছে গাড়ি, বাড়ছে কেবলই অপেক্ষা

August 9, 2019 | 2:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পবিত্র ঈদুল আজহার আর ২ দিন বাকি। এরই মধ্যে রাজধানী ছেড়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওয়ানা হয়েছেন নগরবাসী। শুক্রবার (৯ আগস্ট) ছুটির দিন সকাল সকালেই পথে নেমেছেন তারা। তবে অপেক্ষা যেন ফুরোচ্ছে না, পথে থমকে আছে গাড়ি।

বিজ্ঞাপন

ঢাকা থেকে আরিচা-পাটুরিয়ার ঘাটের যাত্রীদের ভোগান্তি তাই বাড়ছে ক্রমশই। অপেক্ষার সঙ্গে যুক্ত হয়েছে রোদের তীব্র গরম আবার কখনো মুষলধারে বৃষ্টি। এসব সঙ্গে করেই এই রুটের হাজারো যাত্রী অপেক্ষা করছেন কখন পৌঁছাতে পারবেন প্রিয়জনের কাছে।

জানা যায়, রাজধানী ছাড়ার পরপরই যাত্রীদের দীর্ঘ সময়ে বাসে থাকতে হচ্ছে। কোনো কোনো জায়গায় ৩০ থেকে ৪৫ মিনিট পর পর গাড়ির চাকা একটু ঘুরছে, আবার কোনো জায়গায়ও ১ ঘণ্টাতেও নড়ছে না। সব মিলিয়ে ঈদে বাড়ি ফেরা যাত্রীদের অবস্থা নাজেহাল।

রাজধানী হেমায়েতপুর থেকে নবীনগর আসতে দেড় ঘণ্টারও সময় বেশি লাগেছে। আর অন্যান্য স্থানে গাড়ি একবারে থেমে আছে। দাঁড়িয়ে থাকা থ্রি স্টার পরিবহনের যাত্রী সুমিত সারাবাংলাকে জানান, মানিকগঞ্জ পার হওয়ার পর প্রায় ৪৫ মিনিট একই জায়গায় গাড়ি দাঁড়িয়ে রয়েছে। এমন জায়গায় গাড়ি থেমেছে যে আশপাশের কোনো খাবারের দোকানও নেই। এতো যানজট লেগেছে তা ছাড়ারও নামও নেই।

বিজ্ঞাপন

শুভযাত্রা পরিবহনের যাত্রী মিতালি সারাবাংলাকে বলেন, ‘কোলে দুই বছরের মেয়ে নিয়ে বাসে বসে থাকা অনেক কষ্টকর। গার্মেন্টস কর্মী হওয়ায় ছুটি পেতে দেরি হওয়ায় টিকিট কাটতে পারিনি। এজন্য লোকাল সিটিং সার্ভিসে বাসে যাত্রা করছি। বাচ্চা গরম সহ্য করতে পারছে না। কখন যে গন্তব্য পৌঁছাবো সেই অপেক্ষা করছি।’

বরংগাইল, মানিকগঞ্জের হাইওয়ে পুলিশের এক সদস্য সারাবাংলাকে জানান, প্রতি ঈদেই এমন ঘটনা ঘটে। গাড়ির অনেক চাপ রয়েছে। যে কারণে গাড়ি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেও যানজট কমানো যাচ্ছে না।

বিজ্ঞাপন

আনন্দ সুপার পরিবহনের ড্রাইভার তপন কুমার সারাবাংলাকে বলেন, ‘পাটুরিয়া ঘাটের দিকেও তীব্র যানজট লেগেছে। যেখানে ২ ঘণ্টা সময় লাগার কথা থাকলেও ৫ ঘণ্টাতেও পৌঁছাতে পারছি না। ঈদের কয়েকদিন যানজট থাকবে এরপর আবার স্বাভাবিক হয়ে যাবে।’

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন