বিজ্ঞাপন

গতি ফিরেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

August 11, 2019 | 11:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচলের গতি বেড়েছে। কয়েক ঘণ্টা আগে মহাসড়কের যে জায়গায় শত শত গাড়ির দীর্ঘ সারি দেখা গিয়েছিল। তবে সন্ধ্যা নাগাদ সে অবস্থার উন্নতি হয়েছে।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুসেতুর পূর্বপ্রান্ত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, বঙ্গবন্ধুসেতুর পূর্ব পাশে ২৫ কিলোমিটার যে যানজট লেগেছিল সেই জটে আটকা পড়া গাড়িগুলো বিকাল চারটার দিকে পূর্ণগতিতে বঙ্গবন্ধুসেতু পার হয়ে যায়।

ওসি আরও জানান, সেতুর পশ্চিমপ্রান্তের সড়ক যানজটমুক্ত হওয়ার কারণে পূর্বপ্রান্তের আটকা পড়া গাড়িগুলো খুব দ্রুত গতিতে চলে যেতে পেরেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যে অংশটিতে শত শত গাড়ি আটকে ছিলো এখন তা প্রায় ফাঁকা।

ওসি বলেন, ‘বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপ্রান্তে সিরাজগঞ্জ অংশে হাতিকুমরুল পর্যন্ত ২২ কিলোমিটার রাস্তা দুই লেন এবং সরু দুটি সেতুর কারণে যানজট দেখা দেয়। তারপরও বিপুল সংখ্যক গাড়ি বঙ্গবন্ধু সেতু পার হয়ে সিরাজগঞ্জ অংশে প্রবেশ করলে তখন যানবাহনের ধীরগতি দেখা দেয়।’

বিজ্ঞাপন

তিনি আরও জানান, যানজটের কারণে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা আজ সকাল ৬টা থেকে ৮টা ৩৫ মিনিট পর্যন্ত মোট পাঁচবার বন্ধ রাখা হয়েছিল। যার কারণে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে তথা টাঙ্গাইল অংশে প্রায় ৩০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এবং তীব্র গরমে হাজার হাজার ঘরমুখো মানুষ অসহনীয় দুভোর্গের শিকার হন।

বর্তমানে রাস্তায় যথেষ্ট স্বস্তি বিরাজ করছে’ উল্লেখ করে ওসি মোশাররফ হোসেন বলেন, ‘ঘরে ফেরা মানুষগুলো যারা সারাদিন কষ্ট করেছেন তারা এখন যানজট এলাকা পার হয়ে গিয়েছেন। এবার তাদের যাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে মনে করি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন