বিজ্ঞাপন

সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটনই আজকের প্রার্থনা: কাদের

August 12, 2019 | 1:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটন করাই ঈদুল আজহার প্রার্থনা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

সোমবার (১২ আগস্ট) নিজ জেলা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বড় রাজাপুর গ্রামে ঈদের নামাজ আদায় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘এ মাস আগস্ট মাস, শোকের মাস। এ মাস এলেই অন্ধকারের অপশক্তিগুলো সোচ্চার হয়ে ওঠে। তারা দেশের শান্তি বিঘ্নিত করে। তারা কোনো দলের নয়। এরা জনগণের শত্রু। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এসব সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটনই আমাদের আজকের প্রার্থনা।’

মন্ত্রী বলেন, ‘সাম্প্রদায়িক বিষবৃক্ষ উৎপাটনে আমরা সচেষ্ট।’

বিজ্ঞাপন

এসময় ঈদ যাত্রার ভোগান্তি প্রসঙ্গেও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘তীব্র স্রোত ও ভারি বৃষ্টির জন্য চলাচল কিছুটা বিঘ্নিত হয়েছে, এরই মধ্যে সড়কে পশুবাহী গাড়ির জন্যও চলাচলে কোথাও কোথাও সমস্যা হয়েছে। এছাড়া দেশের বেশিরভাগ রুটই ভালো ছিল। তবে শুধুমাত্র ঢাকা-টাঙ্গাইল রুটে বঙ্গবন্ধু সেতুর ওপারে নলকা পর্যন্ত সমস্যা হয়েছে। সেটা গতকাল ঈদের আগে ছিল না।’

ডেঙ্গু জ্বর প্রসঙ্গে মন্ত্রী বলেন, সচেতনতার মাধ্যমে ডেঙ্গুর ভয়ঙ্কর বিস্তার থেকে রক্ষা পাওয়া যাবে। নিজ নিজ এলাকা, আঙ্গিনা, কর্মস্থল, শিক্ষা-প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। এ কার্যক্রম সারা বছরের জন্য চালু রাখতে হবে।

এ সময় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খাঁন, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন