বিজ্ঞাপন

ক্রিকেটে ফিরছেন শারজিল

August 20, 2019 | 1:57 am

স্পোর্টস ডেস্ক

প্রায় দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে শীর্ষ পর্যায়ের ক্রিকেটে ফিরছেন পাক ক্রিকেটার শারজিল খান। তবে তা এখনই নয়। এ বছরের শেষ দিকে তাকে ক্লাব ক্রিকেটে দেখা যাবে। পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) কাছে আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনার পর বোর্ড এই সিদ্ধান্ত শুনিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৯ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ড ও শারজিল খানের মধ্যে দ্বিপাক্ষিক এক আলোচনায় শারজিলের নিঃশর্ত ক্ষমার পরিপ্রেক্ষিতে তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার রোড ম্যাপ তৈরি করা হয়।

আলোচনা শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শারজিল বলেন, ‘আমি পাকিস্তান ক্রিকেট বোর্ড, আমার সতীর্থ, ভক্ত ও পরিবারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলায় তাদের কাছে ক্ষমাপ্রার্থী। ভবিষ্যতে আমি আমার কাজের প্রতি আরও সতর্ক হব এবং দায়িত্ব নিয়ে কাজ করব।’

‘আমি সকল ক্রিকেটরদের মনে করিয়ে দিতে চাই, তারা যেন পিসিবির দুর্নীতিবিরোধী আইন কঠোরভাবে মেনে চলে। আর মেনে না চললে তারা হয়ত আর্থিকভাবে লাভবান হবে। কিন্তু ক্যারিয়ার হবে কলঙ্কিত। আমি পিসিবির ভবিষ্যৎ কর্মপরিকল্পনার সঙ্গে একমত পোষণ করেছি যেখানে দুর্নীতিবিরোধী শিক্ষা কার্যক্রম অন্যতম। খুব শিগগিরই আমি ক্লাব ক্রিকেটে ফিরব। কিন্তু ঘরোয়া ক্রিকেটে নয়। যেহেতু ৩০ মাস ক্রিকেট থেকে বাইরে ছিলাম, সেহেতু ফিটনেস ঘাটতি আছে। আগে সেটা অর্জন করি।’

বিজ্ঞাপন

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের বিবৃতিতে জানিয়েছে, পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে শারজিল খান পাকিস্তান ক্রিকেট বোর্ডের অধীনে দুর্নীতি বিরোধী শিক্ষামূলক কার্যক্রমে অংশ নেবে। পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডের অংশ হিসেবে জাতীয় দলের সঙ্গে এতিম খানা পরিদর্শন করবে।

২০১৭ সালে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরে স্পট ফিক্সিংয়ের অভিযোগে সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন শারজিল খান। ফিক্সিং ঘটনায় শারজিলকে নূন্যতম শাস্তি দেওয়া হয়েছে। তবে একই কাণ্ডে তার সহযোগী খালিদ লতিফকে পাঁচ বছর নিষিদ্ধ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন