বিজ্ঞাপন

নারায়ণগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগ, স্বামী আটক

August 20, 2019 | 11:32 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে যৌতুকের দাবিতে সুমাইয়া আক্তার বর্ষা নামের এক নারীকে শারীরিক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত স্বামী মোস্তাফিজুর রহমান নয়নকে আটক করেছে।

বিজ্ঞাপন

সোমবার (১৯ আগস্ট) রাতে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের আলী সাহারদী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বর্ষার স্বজনরা জানান, ২০১৩ সালে আলী সাহারদী এলাকার শহিদুল্লাহ মিয়ার ছেলে মোস্তাফিজুর রহমান নয়নের সঙ্গে রাজধানীর কদমতলী থানার দনিয়া শরাইল এলাকার বাসিন্দা মনজুর ভূঁইয়ার বড় মেয়ে সুমাইয়া আক্তার বর্ষার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় নগদ টাকা, স্বর্ণালংকার ও আসবাবপত্র বাবদ ১০ লাখ টাকা খরচ করে বর্ষার পরিবার। বর্ষার সংসারে সাড়ে চার বছরের একটি মেয়েও রয়েছে।

বর্ষার পরিবারের অভিযোগ, প্রায় এক বছর আগে বর্ষার বাবা নিজের জমি বিক্রি করে বেশ কিছু টাকা হাতে পান। এ খবর জানতে পেরে বর্ষার স্বামী নয়ন ব্যবসা করার অজুহাতে শ্বশুরের কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে। বিষয়টি নিয়ে নয়ন ও বর্ষার মধ্যে কলহ শুরু হয়। এরপর টাকার জন্য বর্ষাকে মারধরও করেন নয়ন। একই কারণে সোমবার রাতে নয়ন স্ত্রী বর্ষাকে আবারো মারধর করেন ও এক পর্যায়ে শ্বাসরোধ করে হত্যা করেন।

বিজ্ঞাপন

বর্ষার মৃত্যুর খবর পেয়ে বন্দর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদরের জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। পরে পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত নয়নকে আটক করে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, নিহত বর্ষার গলাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন হাতে পাওয়ার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন