বিজ্ঞাপন

ছাগল ছিনতাইয়ের অভিযোগ, আগাম জামিন নিলেন ছাত্রলীগ সভাপতি

August 20, 2019 | 3:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদুল আজহাকে কেন্দ্র করে ২১২টি ছাগল ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে দায়ের হওয়া মামলায় মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্নাকে জামিন দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ তাকে চার সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম মুন্নী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আইনজীবী আঞ্জুমান আরা বেগম বলেন, গত ১৮ আগস্ট আমরা জামিন আবেদন করেছিলাম। আদালত আজ শুনানি নিয়ে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

বিজ্ঞাপন

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, এই জামিন আদেশের বিরুদ্ধে আপিল আবেদনের বিষয়ে অ্যাটর্নি জেনারেলকে অবহিত করা হবে। তিনি সিদ্ধান্ত দিলে আপিলে আবেদন করা হবে।

গত ১১ আগস্ট মুজাহিদ আজমী তান্নাসহ নয়জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন র‍্যাব-২ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. ফারুখ হোসেন।

মামলা নথি থেকে জানা যায়, সাইফুল ইসলাম, ফারুক বিশ্বাস, মোহাম্মদ মাসুদ, বাবু খান, শেখ সোলেমান ও মো. নুরুজ্জামান নামে পাঁচ ব্যবসায়ী গত ১১ আগস্ট সকালে যশোরের বারোবাজার পশুরহাট ও ঝিনাইদহের কালীগঞ্জ থেকে একটি ট্রাকে ২১২টি ছাগল নিয়ে ঢাকায় আসেন। তারা মোহাম্মদপুরের বাবর রোড এলাকায় পৌঁছলে একটি ক্লাবে আটকে রাখা হয়। তাদের ছাগলগুলোও নিয়ে নেওয়া হয়। র‍্যাব-২ এর একটি টহল দল ব্যবসায়ীদের জিম্মিদশা থেকে উদ্ধার করে।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে র‍্যাব-২ এর কমান্ডিং অফিসার পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী বলেন, ‘১১ আগস্ট অর্থাৎ ঈদের আগের দিন দুপুর ১২টার দিকে ব্যবসায়ীরা প্রথমে আমাদের ফোনে খবর দেন। তারা অভিযোগ করেন, বাবর রোডে ২১২টি ছাগল ছিনতাই করে ট্রাকসহ আটকে রাখা হয়েছে। ওই সময় মোহাম্মদপুর এলাকায় র‍্যাবের একটি মোবাইল টিম কাজ করছিল। পরে মোবাইল টিম একটি ক্লাব ঘরের ভেতরে ছাগল ব্যবসায়ীদের আটক অবস্থায় পায়। সেখানে তিনজন ছিনতাইকারী উপস্থিত ছিলেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে আমরা ব্যবসায়ী ও ছিনতাইকারীদের মোহাম্মদপুর থানায় সোপর্দ করি।’

মামলার তদন্ত কর্মকতা (আইও) সজীব ঘোষ জানান, তিন আসামি ইয়াসির আরাফাত, জাহিদুল ইসলাম ও মো. রায়হানকে র‍্যাব-২ থানায় সোপর্দ করে। তাদের তিন দিন করে রিমান্ডে নেওয়া হলে আসামিরা তাদের অপরাধ স্বীকার করে জবানবন্দি দেন।

সজীব ঘোষ বলেন, ‘মোহাম্মদপুর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা বাবর রোডে ছাত্রলীগ অফিসের পাশেই একটি অস্থায়ী ছাগলের হাট বসান। ওই হাটে ছাগল ব্যবসায়ীদের জিম্মি করে রাখতেন তারা এবং চাঁদা দাবি করতেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন