বিজ্ঞাপন

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযানের প্রতিবেদন ৯ অক্টোবর

August 20, 2019 | 4:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্যভিলা ভবনে জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৯ অক্টোবর ঠিক করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ আগস্ট) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ঠিক করা ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক সায়েদুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম আমিনুল হক প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্যভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি মারা যায়। এর মধ্যে শাকিরা জঙ্গি সুমনের স্ত্রী এবং আফিফ ওরফে শহীদ ওরফে আদর কাদরী আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর সন্তান।

একই অভিযানে এক শিশু আহত হয়। আরও দুই শিশুকে নিয়ে দুই নারী আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণকারী দুই নারী দু‘দফা রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে কারাগারে রয়েছেন। এরা হলেন— মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী উম্মে আয়েশা ওরফে তৃষা মনি।

বিজ্ঞাপন

ওই ঘটনাকে কেন্দ্র করে ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে আট জনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করে। দক্ষিণখান থানায় মামলা নাম্বার ২৬(১২)১৬।

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন