বিজ্ঞাপন

জাপাকে বেগবান করতে বিভাগীয় সাংগঠনিক কমিটি গঠন

August 20, 2019 | 9:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টিকে সুসংহত এবং বেগবান ও গতিশীল করতে বিভাগীয় সাংগঠনিক কমিটি গঠন করেছে দলটির চেয়ারম্যান জিএম কাদের। মঙ্গলবার (২০ আগস্ট) তিনি কমিটিগুলো গঠন করেন। তবে কমিটিতে রওশনপন্থী বা সিনিয়র নেতাদের কাউকে রাখা হয়নি।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানান, বিভাগীয় কমিটিগুলোর নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় এবং নতুন কমিটি গঠন করার পরই দলটির জাতীয় কাউন্সিল করার দিন তারিখ ঠিক করবে। আগামী জানুয়ারি মাসে দলটির কাউন্সিল হতে পারে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এক সাংগঠনিক আদেশে ঢাকা, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট ও বরিশাল বিভাগের সাংগঠনিক কর্মকাণ্ড বেগবান ও গতিশীল করার জন্য বিভাগীয় সাংগঠনিক কমিটি গঠন করেছেন। এই কমিটি উপরোক্ত বিভাগের অন্তর্গত সব জেলা সফর করে জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক কিংবা আলাপ-আলোচনারভিত্তিতে দলীয় সাংগঠনিক কর্মকাণ্ড আরও গতিশীল, বেগবান ও নেতাদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রাখবে। কমিটি দায়িত্ব গ্রহণের একমাসের মধ্যে উল্লেখিত সাংগঠনিক কাজ শেষ করবে বলেও জানানো হয়।

কমিটির ঢাকা বিভাগের আহ্বায়ক হয়েছেন- দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা আর সদস্য সচিব আলমগীর সিকদার লোটন। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, ভাইস চেয়ারম্যান জহিরুল আলম রুবেল।

বিজ্ঞাপন

রাজশাহী বিভাগের আহ্বায়ক হয়েছেন- প্রেসিডিয়াম সদস্য শেখ সিরাজুল ইসলাম আর সদস্য সচিব আব্দুর রশিদ সরকার। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, এস এম ফখর উজ জামান জাহাঙ্গীর, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান।

বরিশাল বিভাগের আহ্বায়ক প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, আর সদস্য সচিব এমরান হোসেন মিয়া। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন- নাসরিন জাহান রতনা, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মহাসিনুল ইসলাম হাবুল, সাংগঠনিক সম্পাদক ফখরুল আহসান শাহজাদা।

রংপুর বিভাগের আহ্বায়ক প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু আর সদস্য সচিব মো. আজম খান। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন- মোস্তাফিজার রহমান মোস্তফা, যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, কেন্দ্রীয় নির্বাহী সদস্য পনির উদ্দিন আহমেদ।

বিজ্ঞাপন

খুলনা বিভাগের আহ্বায়ক প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা আর সদস্য সচিব সুনীল শুভ রায়। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন- সৈয়দ দিদার বখ্‌ত, উপদেষ্টা হাসান সিরাজ সুজা, যুগ্ম মহাসচিব মনিরুল ইসলাম মিলন।

সিলেট বিভাগ আহ্বায়ক হয়েছেন- প্রেসিডিয়াম সদস্য মেজর জে (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী আর সদস্য সচিব কাজী মামুনুর রশীদ। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন এ টি ইউ তাজ রহমান, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়, নির্বাহী সদস্য পীর ফজলুর রহমান মেজবাহ।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন