বিজ্ঞাপন

বজ্রপাতে চার জেলায় ৯ জনের মৃত্যু

August 22, 2019 | 6:51 pm

সারাবাংলা ডেস্ক

বগুড়া, ফরিদপুর, মাগুরা ও মানিকগঞ্জে বজ্রপাতে ৯ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও কয়েকজন। বৃহস্পতিবার (২২ আগস্ট) বজ্রপাতের এসব ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বগুড়া: বগুড়ার সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ তিন জন মারা গেছেন। বৃহস্পতিবার বেলা ২টার দিকে বৃষ্টিপাতের সময় বজ্রপাতে উপজেলার ডাকাতমারা চরে আমিনুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী ফাহিমা খাতুন (৪০) মারা যান। এছাড়া বজ্রপাতে চরবাটিয়ায় সুমন (৩২) নামের এক কৃষকেরও মৃত্যু হয়েছে।

অন্যদিকে উপজেলার দেবডাঙ্গায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে ১০ম শ্রেণির ছাত্রী তানিয়া (১৫) ও কালিতলা গ্রোয়েন বাঁধ এলাকায় সুমন (১৮) নামের এক দোকানি বজ্রপাতে গুরুতর আহত হয়েছেন। পৃথক ঘটনায় বজ্রপাতে মারা গেছে ৫ গরু।

সারিয়াকান্দি থানার ওসি আল আমিন বজ্রপাতে হতাহতের ঘটনা নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলায় বজ্রপাতে চার জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা দুইটার দিকে বজ্রপাতের এসব ঘটনা ঘটে। বৃষ্টির মধ্যে ঘরের বাইরে কাজ করতে গিয়ে বজ্রপাতে মারা যান, কাগদি স্বজনকান্দা গ্রামের ইদ্রিস মোল্যার স্ত্রী হাসি বেগম (৪৫), বাতা গ্রামের ইসমাইল মোল্যার ছেলে বিল্লাল মোল্যা (৪৭),  নগরকান্দা উপজেলার দক্ষিণ বিলনালিয়া গ্রামের পাচু বেপারীর ছেলে ইমরান বেপারী (২২) ও রামকান্তপুর ইউনিয়নের বড়বাহিরদিয়া গ্রযামের সিরাজ শরীফ এর ছেলে হাফিজুর রহমান।

মাঝারদিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান মোল্যা বজ্রপাতে মৃত্যুর ঘটনা নিশ্চিত করে জানান, দুপুরে হাসি বেগম তার রান্না ঘরে কাজ করার সময় রান্না ঘরের উপর বজ্রপাত হয়। অন্যদিকে বিল্লাল মোল্যা বাড়ির পাশে পাট ক্ষেতে কাজ করার সময় ও ইমরান বেপারী নদীতে পাট ধোয়ার সময় বজ্রপাত হয়।

মাগুরা: এদিকে মাগুরায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে নলদাহ গ্রামের পশ্চিমবাড়িয়া মাঠে এ ঘটনা ঘটে। নিহত ওয়ালিদ বিশ্বাস (৩৪) অরুন বিশ্বাসের ছেলে।

বিজ্ঞাপন

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, পশ্চিম বাড়িয়া মাঠে পাওয়ার টিলারে কাজ করার সময় হঠাৎ বজ্রপাত হলে এ দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয়রা ওয়ালিদ বিশ্বাসের মরদেহ উদ্ধার করে।

মানিকগঞ্জ: মানিকগঞ্জে বজ্রপাতে মারা গেছে মঙ্গল চন্দ্র সরকার (৫৫) নামের এক কৃষক। বৃহস্পতিবার বেলা তিনটার দিকে জেলার ঘিওর উপজেলার মৌহারী গ্রামে এই ঘটনটি ঘটেছে। মৃত মঙ্গল চন্দ্র সরকার মৌহালী এলাকার মৃত লালু চন্দ্র সরকারের ছেলে।

মঙ্গল চন্দ্র সরকারের ছেলে কার্তিক চন্দ্র সরকার বলেন, তার বাবা দুপুরে জমিতে কাজ শেষ করে বাড়ি আসেন। এরপর বৃষ্টির মধ্যেই বাড়ি থেকে বের হয়ে পাশের একটি পুকুরে গোসল করতে যাওয়ার সময় হঠাৎ বজ্রপাত শুরু হয়। বজ্রপাতের আঘাতে মঙ্গলচন্দ্র গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তবে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন