বিজ্ঞাপন

চারদিনের সফরে চট্টগ্রামে শ্রীলঙ্কার দুই যুদ্ধ জাহাজ

August 26, 2019 | 1:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশে চারদিনের শুভেচ্ছা সফরে এসেছে শ্রীলঙ্কার নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ। জাহাজগুলো হচ্ছে- সায়ুরা ও নন্দীমিত্র।

বিজ্ঞাপন

সোমবার (২৬ আগস্ট) সকালে জাহাজ দুটি চট্টগ্রাম বন্দর সংলগ্ন ড্রাইডক জেটিতে এসে পৌঁছালে নৌবাহিনীর একটি সুসজ্জিত দল ঐতিহ্যবাহী রীতিতে তাদের স্বাগত জানায়।

এসময় চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আব্দুস সামাদ জাহাজ দুটির অধিনায়কদের অভ্যর্থনা জানান। তিনি এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার নৌবাহিনীর মধ্যে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করেন।

সায়ুরা জাহাজের অধিনায়ক হিসেবে আছেন ক্যাপ্টেন নীলনথা হিওয়াভিথারান এবং নন্দীমিত্রে দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন বুদ্ধিকা লিয়ানাগমেজ। দুই অধিনায়কের নেতৃত্বে জাহাজ দুটি যখন বাংলাদেশের জলসীমায় পৌঁছে, তখন এদেশীয় নৌবাহিনীর জাহাজ দুর্জয় তাদের অভ্যর্থনা জানায়।

বিজ্ঞাপন

নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, জাহাজ দুটিতে প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ ২৪৭ জন শ্রীলঙ্কার নৌসদস্য আছেন। জাহাজ দুটির অধিনায়কেরা বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌঅঞ্চলের কমান্ডার এবং চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাত করবেন।

চারদিনের সফরে জাহাজ দুটিতে আসা শ্রীলঙ্কার নৌবাহিনীর সদস্যরা বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সমুদ্রজয়, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিস, শহীদ মোয়াজ্জেম ঘাঁটি, নৌবাহিনী পরিচালিত শিশুদের স্কুল ‘আশার আলো’ পরিদর্শন করবেন। এছাড়া বাংলাদেশ ও শ্রীলঙ্কার নৌবাহিনীর প্রশিক্ষণার্থী ক্যাডেটদের অংশগ্রহণে প্রীতি বাস্কেটবল প্রতিযোগিতা হবে।

সফর শেষে ২৯ আগস্ট শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজ দুটি নিজদেশে ফেরত যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন