বিজ্ঞাপন

নিষেধাজ্ঞা না তোলা পর্যন্ত ট্রাম্পের সাথে কোন বৈঠক নয়: রুহানি

August 27, 2019 | 5:11 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি মঙ্গলবার (২৭ আগস্ট) বলেছেন, নিষেধাজ্ঞা না তোলা পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের সাথে কোন বৈঠক সম্ভব নয়। খবর বিবিসির।

বিজ্ঞাপন

সোমবার (২৬ আগস্ট) জি৭ সম্মেলনের পর যৌথ সংবাদ সম্মেলনে ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাকরন বলেন, তিনি টেলিফোনে রুহানির সাথে কথা বলে জানিয়েছেন তিনি যদি ট্রাম্পের সাথে আলোচনায় বসতে চান তবে যে কোন একটা রাস্তা বের করা যাবে।

এর প্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি নিশ্চয়ই তার দেশের সামগ্রিক উন্নয়নের কথা মাথায় রেখে এ ধরনের আলোচনার পক্ষে থাকবেন। কিন্তু সেই ঘোষোণার পর আজ ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি নিষেধাজ্ঞা না তোলা পর্যন্ত কোন আলোচনা নয় বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

গত বছর ইরানের পারমানবিক কার্যক্রমে নিষেধাজ্ঞা জারির পর থেকেই যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বর্তমানে সেই উত্তেজনা জলসীমায় ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ করা যায় যে, আগামী সেপ্টেম্বরে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ট্রাম্প এবং রুহানির দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি তাই হয় তবে এটি হবে ১৯৮১ সালের পর যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যে প্রথম বৈঠক।

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন