বিজ্ঞাপন

আবারও পিছিয়ে গেল মেসির ফেরা

August 28, 2019 | 3:59 pm

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে খেলার সময় কাফ ইনজুরিতে পড়েছিলেন লিওনেল মেসি। সেই ইনজুরি কাঁটিয়ে উঠতে না উঠতেই বার্সেলোনার অনুশীলনে ফিরে আবারও একই ইনজুরির মুখোমুখি তিনি। মাঠে ফেরার কথা ছিল বার্সার দ্বিতীয় ম্যাচেই, তবে সে ম্যাচে তো ফিরতে পারেননি আবার শঙ্কায় তৃতীয় ম্যাচে তার খেলা।

বিজ্ঞাপন

লিওনেল মেসিকে ছাড়া লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল বার্সেলোনা। প্রথম ম্যাচের পরাজয় ভুলে ছন্দে ফিরতে মরিয়া লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা ঠিকই ক্যাম্প ন্যু’তে ফিরেছেন। রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচে ইনজুরি কাটিয়ে পুরোদমে অনুশীলন শুরু করা মেসি সেই ম্যাচেও খেলেননি। তবে অ্যান্তোনিও গ্রিজম্যানের দারুণ পারফরম্যান্সে শেষ পর্যন্ত ৫-২ গোলের বড় ব্যবধানে জয় পায় কাতালানরা।

বার্সা জয়ে ফিরলেও লিওনেল মেসির ফিরতে পারছেন না দলের সাথে। আগামী ৩১ আগস্ট ওসাসুনার বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে নামবে বার্সা। ইনজুরির কারণে বার্সার এই ম্যাচে ওসাসুনার বিপক্ষে খেলতে পারবেন না আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। আর মেসির সাথে সাথে সুয়ারেজও থাকছেন না এই ম্যাচে। বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা উসমান দেম্বেলে ইনজুরির কারণে পাঁচ সপ্তাহের জন্য ছিটকে গেছেন। ফলে এই ম্যাচেও আক্রমণভাগের মূল দায়িত্ব বর্তেছে এই মৌসুমে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে বার্সায় নাম লেখানো অ্যান্তোনিও গ্রিজম্যানের উপর।

বেতিসের বিপক্ষে ফেরার জন্য বার্সার দলপতি মেসি প্রথমদিকে একা অনুশীলনও করেছিলেন। নিজেকে ফিরে পেতে পরে স্কোয়াডের সঙ্গে পুরোপুরি সময়ের জন্য অনুশীলনও শুরু করেন। কিন্তু, তারপরও পুরোপুরি সেরে না উঠায় বার্সা কোচ আরনেস্টো ভালভারদে আর্জেন্টাইন তারকাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাননি। বার্সার একাডেমি থেকে কার্লেস পেরেস ও যুব দলের আনসু ফাতিকে ডেকে পাঠিয়েছেন তিনি। আর রিয়াল বেতিসের বিপক্ষের ম্যাচে না খেললেও ওসাসুনার বিপক্ষে মাঠে নামবেন মেসি, এমনটাই শোনা গিয়েছিল সে সময়। তবে নতুন করে সংবাদ মিলেছে মেসির রিকভারি এখনও হয়নি পুরোপুরি। তাই তো ওসাসুনার বিপক্ষেও তাকে নিয়ে কোনো ঝুঁকি নিবেন না বার্সার কোচ।

বিজ্ঞাপন

মেসিকে সবশেষ মাঠে দেখা গেছে চিলির বিপক্ষে আর্জেন্টিনার কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে। ওই খেলায় বিতর্কিত লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। কোপা আমেরিকা আর গ্রীষ্মের ছুটি কাটিয়ে গত ৫ আগস্ট অনুশীলনে যোগ দেন মেসি। প্রথম দিনেই ডান পায়ের কাফ মাসেলে টান লাগে তার। গ্রেড ওয়ান মাত্রার চোট ধরা পড়লে তাকে মাঠের বাইরে রাখা হয়।

আরও পড়ুন: নেইমার নয়, জিদানের আগ্রহ পগবায়

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন