বিজ্ঞাপন

মন্ত্রিপরিষদের নতুন সচিব হচ্ছেন আনোয়ারুল ইসলাম

August 28, 2019 | 5:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মন্ত্রিসভার নতুন সচিব হতে যাচ্ছেন সেতু বিভাগের বর্তমান সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আর বর্তমান মন্ত্রিসভা সচিব মোহাম্মদ শফিউল আলম বিশ্ব ব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পেতে যাচ্ছেন। বিশ্বব্যাংকের ওয়াশিংটনের প্রধান কার্যালয়ে আগামী তিন বছরের জন্য দায়িত্ব পালন করবেন শফিউল আলম।

বিজ্ঞাপন

বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ে অর্থনৈতিক সম্পর্ক ও ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি জানান, আগামী ১ সেপ্টেম্বরের মধ্যেই দুজনের নিয়োগ সংক্রান্ত যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

খন্দকার আনোয়ারুল ইসলাম ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। ২০১৩ সালের ৩১ জানুয়ারী সচিব পদে এবং ২০১৭ সালের ১৩ জুলাই সিনিয়র সচিব পদে পদোন্নতি পান।

খন্দকার আনোয়ারুল ইসলাম ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন। মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব এবং উপসচিব, ত্রাণ ও পুনর্বাসন অধিদফতরের পরিচালক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

খন্দকার আনোয়ারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন।

সারাবাংলা/জেআর/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন