বিজ্ঞাপন

মেসির সঙ্গে থাকার সুবিধা কাজে লাগাতে চান ব্রাজিল তারকা

February 8, 2018 | 2:35 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সঙ্গে মাঠে কাটানো সময়টার পূর্ণ সুবিধা নিতে চান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। গত মাসে লিভারপুল থেকে ক্লাব রেকর্ড ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনায় নাম লেখান কুতিনহো। ৩০ বছর বয়সেও মেসিকে উন্নতি করতে দেখাটা দারুণ কিছু বলে মনে করেন ব্রাজিলের এই অ্যাটাকিং মিডফিল্ডার।

লিভারপুল ছেড়ে ন্যু ক্যাম্পে যোগ দেওয়ার পর থেকে নিজেকে গুছিয়ে নিচ্ছেন কুতিনহো। জানালেন, মেসির সঙ্গে বোঝাপড়াটাও একটু একটু করে জমতে শুরু করেছে। খুব দ্রুতই মেসি-কুতিনহো রসায়নটা যে বিশ্ব ফুটবল দেখতে পারবে সেটা বিশ্বাস করেন ব্রাজিল তারকা।

মেসির সঙ্গে অনুশীলন ও মাঠে নামার অভিজ্ঞতা থেকে কুতিনহো জানান, ‘ব্যাপারটা বিস্ময়কর লাগে, মেসি এখনও প্রতিদিন উন্নতি করছে। সতীর্থ হিসেবে আমার লক্ষ্য থাকবে, ওর সঙ্গে খেলার সুবিধাটা কাজে লাগানোর। একজন সতীর্থ হিসেবে আমি কেবল তার সঙ্গে আমার কাটানো সময় থেকে লাভবান হতে পারি। চেষ্টা থাকবে বড় এই দলের জার্সিতে বড় শিরোপা জেতার। যতটা বেশি সম্ভব এখানে শিরোপা জিততে চাই।’

বিজ্ঞাপন

কুতিনহো শুরু থেকেই বার্সায় আসতে চেয়েছিলেন। তবে, বারবার কাতালানদের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল লিভারপুল। অবশেষে স্বপ্ন পূরণ করেই ক্যাম্প ন্যুতে আসতে পেরেছেন। নতুন দলের সকলের প্রশংসা করে তিনি যোগ করেন, ‘প্রত্যেকের কাছ থেকে অনেক কিছু শিখছি। তারা আমাকে যে সব বিষয় শেখাচ্ছে, সেগুলো থেকে সুফল বের করার চেষ্টা করছি। দলের কোচ ভালভেরদে আমাকে স্বাগত জানিয়েছেন। তিনি সবসময় দলের খেলায় উন্নতির খোঁজে থাকেন। আমার পজিশন নিয়ে আলোচনা করেন, অনেক কিছুই শিখিয়ে দেন।’

এই মৌসুমের শুরু থেকে দারুণ ফর্মে আছেন মেসি। সব ধরনের প্রতিযোগিতায় ৩৪ ম্যাচে করেছেন ২৭ গোল। আর নতুন ক্লাব বার্সায় কুতিনহো নিজিকে মানিয়ে নেওয়ার পথেই আছেন। বার্সার হয়ে এখন পর্যন্ত খেলেছেন চার ম্যাচ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন