বিজ্ঞাপন

শৈশবের স্কুলে মন্ত্রীর পা, আনন্দে উচ্ছ্বসিত বিপ্লব বড়ুয়া

August 29, 2019 | 6:03 pm

নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট

লোহাগড়া (চট্টগ্রাম) চট্টগ্রাম: শৈশবের স্মৃতিবিজড়িত বিদ্যালয়ে একজন মন্ত্রী উপস্থিত হওয়ায় নিজেকে ভাগ্যবান দাবি করে উচ্ছ্বাস প্রকাশ করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিজ্ঞাপন

বুধবার (২৮ আগস্ট) দিনব্যাপী চট্টগ্রামের লোহাগড়া ও সাতকানিয়ায় বিভিন্ন দলীয় ও সরকারি কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ উচ্ছ্বাস ব্যক্ত করেন।

লোহাগড়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে চেক বিতরণ ও শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করেন। এর আগে, সকালে চট্টগ্রাম বিমানবন্দর থেকে সড়কপথে সাতকানিয়ার উদ্দেশ্যে যাত্রা করে সাতকানিয়ার আমিলাইস ইউনিয়নে পৌঁছান।

বিজ্ঞাপন

এরপর সড়কপথে লোহাগড়া সদর হয়ে সাতকানিয়ার আমিলাইস ইউনিয়ন হয়ে লোহাগড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের উদ্দেশ্যে যাত্রা করে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। একে একে সাঙ্গু নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নদীভাঙন রোধে পদক্ষেপ নেওয়ার নির্দেশনা ও করণীয় জানান।

এরপর আমিলাইশ ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সংক্ষিপ্ত সভায় অংশ নেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আগস্ট মাসটি বাঙালি জাতির জন্য অত্যন্ত বেদনার মাস। এই মাসে বাঙালি জাতি জাতির পিতাকে সপরিবারে হারিয়েছে। প্রতি বছর অত্যন্ত বেদনা শোকের আবহ নিয়ে উপস্থিত হয়।

বিজ্ঞাপন

এই কারণে আজকে সভার প্রধান অতিথি আপনাদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে ফুল গ্রহণ করেননি। তিনি কোনো ক্রেস্ট গ্রহণ করেননি। কারণ তিনি একজন রাজনৈতিক নেতা। জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে তিনি আজকের এ জায়গায় এসেছেন।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘বড় হাতিয়া প্রাথমিক বিদ্যালয়ে আমি পড়াশোনা করেছি। আমার জন্ম এখানে। এই বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব ছিল না। বর্তমান সরকারের যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিনি একটি সীমিত পরিসরে এই বিদ্যালয়ে একটি কম্পিউটার ল্যাব দিয়েছেন। যা এরইমধ্যে উদ্বোধন করেছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।’

তিনি বলেন, ‘মানুষের আবেগ প্রকাশের বিভিন্ন ভাষা থাকে আবেগ অনেক সময় আইন মানে না, যুক্তি মানে না। কিন্তু তিনি মাননীয় নেত্রীর নির্দেশনা অনুযায়ী ছাত্রছাত্রীরা যাতে নিরাপদে তাদের শিক্ষার পরিবেশ পায় এ বিষয়ে তিনি সতর্ক রয়েছেন। এই প্রথমবারের মতো আমরা সৌভাগ্যবান, এই স্কুল একজন সরকারের মন্ত্রীকে দেখতে পেয়েছে। প্রথমবারের মতো এই এলাকার মানুষ যারা আওয়ামী লীগের রাজনীতি করে তারা এনামুল হক শামীমের মতো একজন জাতীয় নেতাকে সরাসরি দেখার সুযোগ পেয়েছেন।’

প্রাথমিক শিক্ষা গ্রহণের স্মৃতিবিজড়িত নিজ বিদ্যালয়ে একজন মন্ত্রীর আগমন উপলক্ষে উচ্ছ্বাস প্রকাশ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ এই নেতা আরও বলেন, ‘আমরা আওয়ামী লীগ সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার কর্মসূচিকে তৃণমূলে নিয়ে আসতে পেরেছি। আমরা চাই, মেধা মননে শিক্ষা যোগ্যতায় এই শিশুরা আগামী দিনে জ্ঞানে সমৃদ্ধ হোক।’

বিজ্ঞাপন

‘সরকার ২০০টি স্কুলে শেখ রাসেলে ডিজিটাল ল্যাব করেছে। আমি কথা দিতে চাই, আগামীতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব এই স্কুলে প্রতিষ্ঠা করা হবে’ বলেন বিপ্লব বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং পানি সম্পদ উপ মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘এই প্রতিষ্ঠানে আমার স্নেহের বিপ্লব বড়ুয়া পড়াশোনা করেছেন। অত্যন্ত মেধাবী। মাননীয় প্রধানমন্ত্রী তাকে অত্যন্ত স্নেহ করেন। এই বছরের মধ্যেই একটি পূর্ণাঙ্গ শেখ রাসেল ডিজিটাল ল্যাব করে দেওয়া হবে। এই ল্যাবে ২৫টি কম্পিউটার থাকবে এবং একজন শিক্ষক থাকবে।’

পাশাপাশি বিদ্যালয়ের পুরাতন ভবনের স্থলে নতুন নতুন ভবন তৈরির জন্য স্থানীয় এমপিকে যথাযথ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দেশবাসীসহ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘তিনি ভালো থাকলেই বাংলাদেশের মানুষ ভালো থাকবে। তিনি জেগে থাকলেই বাংলাদেশের মানুষ শান্তিতে নির্বিঘ্নে নিশ্চিন্তে ঘুমাতে পারে।’

স্থানীয় আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচি আয়োজন করে। এ সব কর্মসূচিতে স্থানীয় এমপি আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সহ-সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি, সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জুবায়ের, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরুসহ দুই স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন