বিজ্ঞাপন

নেইমার নেই পিএসজির আজকের ম্যাচেও

August 30, 2019 | 3:17 pm

স্পোর্টস ডেস্ক

ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি একরকম বিপাকেই পড়েছে। লিগের ম্যাচ শুরু হয়ে গেলেও ব্রাজিল তারকা নেইমারকে নামাতে পারছে না। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দল বদলের বাকি আছে আর মাত্র তিন দিন। তবে ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার ছাড়ে পাড়ি জমাতে চাইছেন বার্সেলোনায়। তবে প্রক্তন ক্লাব বার্সা এখনও পিএসজির সাথে কোনো বনিবনায় আসতে পারেনি। আর তাই তো ইউরোপিয়ান ক্লাব ফুটবলের মৌসুম শুরু হয়ে গেলেও মৌসুম শুরু হয়নি নেইমার জুনিয়রের।

বিজ্ঞাপন

পিএসজি কোচ টমাস টুখেল বলেই দিয়েছেন নেইমার ইস্যু সমাধান না হওয়া পর্যন্ত দলের কোনো ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না তিনি। পুরোপুরি সুস্থ অবস্থায় আছেন নেইমার, পিএসজির সাথে পুরোদমে ট্রেনিংয়েও ফিরেছেন তিনি। তবে এরপরেও দলের শুক্রবার দিবাগত রাত পৌনে একটায় মেতজের বিপক্ষের ম্যাচে দেখা যাবে না ব্রাজিলিয়ান তারকা এই ফরোয়ার্ডকে।

মেটজের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পিএসজি কোচ টমাস টুখেল বলেন, ‘নেইমারের ব্যাপারে আমার সিদ্ধান্ত পরিবর্তন হয়নি। যতদিন পর্যন্ত তার ব্যাপারে কোনো নির্দিষ্ট সিদ্ধান্ত আসবে না ততদিন পর্যন্ত সে দলের হয়ে খেলবে না।’

টলুজের বিপক্ষে ম্যাচে পিএসজির দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে এবং এডিনসন কাভানি ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন দল থেকে। দলের আক্রমণ ভাগে খেলবেন তরুণ ফরোয়ার্ড এরিক ম্যাক্সিম মোটিং, অ্যাঞ্জেল ডি মারিয়া আর পাবলো সারাবিয়া। তবুও নেইমারকে দলে রাখছেন না এই জার্মান কোচ।

বিজ্ঞাপন

এদিকে, বার্সার বেশ কয়েকটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পিএসজি। যে ক্লাব থেকে নেইমারকে রেকর্ড ট্রান্সফার ফি’তে নিয়ে গিয়েছিল পিএসজি, সেই বার্সাও হাল ছাড়ার পাত্র নয়। এরই মধ্যে বার্সার প্রেসিডেন্ট নেইমারকে আনতে নতুন প্রস্তাব নিয়ে গেছে পিএসজিতে। ফরাসি জায়ান্টরা জানিয়ে দিয়েছে, নেইমারকে নিতে হলে ১০০ মিলিয়ন ইউরো সাথে ওসমান দেম্বেলে আর নেলসন সেমেদোকে দিতে হবে।

তবে বার্সেলোনা এই চুক্তিতে দেম্বেলে আর সেমেদোকে অন্তর্ভুক্ত করতে অস্বীকৃতি জানিয়েছে বলেই থেমে রয়েছে নেইমারের ভবিষ্যৎ। ইউরোপিয়ান দলবদলের মৌসুম শেষ হতে বাকি আছে আর মাত্র তিন দিন। এর মধ্যে বার্সেলোনা কোনো চুক্তিতে না পৌঁছাতে পারলে এই মোউসুমেও পিএসজির জার্সি গায়েই খেলতে হবে নেইমারকে।

তবে স্প্যানিশ গণমাধ্যম বলছে নেইমারের জন্য বার্সেলোনার করা শেষ প্রস্তাবটি বিবেচনা করছে পিএসজি। আর দলবদলের সময় শেষ হওয়ার আগেই আবারও লা লিগার চ্যাম্পিয়নদের জার্সি গায়ে চড়াতে দেখা যাবে ব্রাজিলিয়ান এই তারকাকে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ধারে ইন্টার মিলানে অ্যালেক্সিস সানচেজ

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন