বিজ্ঞাপন

কপিলকে ইশান্ত শর্মা, ধোনিকে টপকেছেন পন্ত

September 2, 2019 | 2:51 pm

স্পোর্টস ডেস্ক

ব্যক্তিগত একটা রেকর্ডের দিকে তাকিয়ে ছিলেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। জ্যামাইকা টেস্টে মাত্র একটি উইকেট পেলেই সাবেক গ্রেট কপিল দেবকে টপকে যাওয়ার হাতছানি ছিল তার সামনে। ইশান্ত শর্মা প্রথম ইনিংসে একটি উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসেও একটি উইকেট পেয়েছেন। তাতে টপকে গেছেন কপিল দেবকে।

বিজ্ঞাপন

এশিয়ার বাইরে টেস্ট ম্যাচে ভারতীয় বোলার হিসেবে অনীল কুম্বলে ৫০ ম্যাচের ৯২ ইনিংসে নিয়েছেন সর্বোচ্চ ২০০ উইকেট। ইশান্ত শর্মা ৪৬ ম্যাচের ৮০ ইনিংসে নিয়েছেন ১৫৭ উইকেট। তিনি এককভাবে এই তালিকায় দুই নম্বরে জায়গা করে নিয়েছেন। এই তালিকায় তিনে নেমে যাওয়া কপিল দেব ৪৫ ম্যাচের ৭৭ ইনিংসে নিয়েছেন ১৫৫ উইকেট।

টেস্ট ক্যারিয়ারে ইশান্ত শর্মা খেলছেন ৯২তম টেস্ট। যেখানে ইতোমধ্যে থলিতে পুরেছেন ২৭৭ উইকেট।

এদিকে, ভারতের সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনিকে টপকে গেছেন উইকেটরক্ষক রিশব পন্ত। ভারতীয় উইকেটরক্ষক হিসেবে দ্রুততম সময়ে টেস্টে ৫০ ডিসমিসালে নাম লিখিয়েছেন পন্ত। ধোনির প্রথম ৫০ ডিসমিসালে লেগেছিল ১৫টি টেস্ট ম্যাচ। সেখানে ২১ বছর বয়সী পন্তের লাগলো ১১ টেস্ট ম্যাচ।

বিজ্ঞাপন

জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসে সফরকারী ভারত ৪১৬ রান তোলে। জবাবে, ১১৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ভারত ৪ উইকেটে ১৬৮ রানে ইনিংস ঘোষণা করলে ক্যারিবীয়ানদের সামনে টার্গেট দাঁড়ায় ৪৬৮। নিজেদের দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা ২ উইকেট হারিয়ে তুলেছে ৪৫ রান। তাতে তৃতীয় দিন শেষে জয়ের জন্য আরও ৪২৩ রান দরকার উইন্ডিজদের, ভারতের দরকার ৮টি উইকেট।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন