বিজ্ঞাপন

দুদককে অসহযোগিতা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারের জরিমানা

September 4, 2019 | 2:12 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রয়োজনীয় তথ্য সরবরাহ না করার অভিযোগে দায়ের করা মামলায় এ জরিমানা করা হয়। অনাদায়ে তাকে ৬ মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সিলেট বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক শেখ আশফাকুর রহমান এই জরিমানা ও দণ্ডাদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সিলেটের উপ-পরিচালক নূর-ই-আলম।

তিনি সারাবাংলাকে জানান, সুব্রত চক্রবর্তী জুয়েলের বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু করেছিল দুদক। এজন্য তাকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে নোটিশ করা হয়। একাধিকবার নোটিশের পরও তিনি প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ না করায় তৎকালীন দুদক সিলেটের উপ-পরিচালক রেবা হালদার বাদি হয়ে ২০০৪ সালের দুদক আইনের ১৯ এর ৩ ধারায় এসএমপির কোতোয়ালী থানায় মামলা (মামলা নং-১/১/৯/২০১৬) দায়ের করেন। ওই মামলায় রায়ে সুব্রত চক্রবর্তীকে এই সাজা দেয়া হয়।

তিনি বলেন, ‘৩০ দিনের মধ্যে জরিমানার টাকা পরিশোধ না করলে তাকে ৬ মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।’

বিজ্ঞাপন

সুব্রত চক্রবর্তী জুয়েল সারাবাংলাকে বলেন, ‘দুর্নীতির অভিযোগে যে মূল মামলা ছিল, সেটি নিষ্পত্তি হয়ে গেছে। ওই মামলায় যে কাগজপত্র দুদক চেয়েছিল, তা আমার কাছে ছিল না। তাই দিতে পারিনি। এই মামলার রায়ের বিরুদ্ধে আমি আপিল করবো।’

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন