বিজ্ঞাপন

পরিত্যক্ত জেলে খালেদা একা, ফেরৎ যাচ্ছে ফল-খাবার

February 9, 2018 | 12:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: নাজিমুদ্দিন রোডের পুরাতন জেলে প্রথম রাত কাটিয়েছেন খালেদা। পরিত্যক্ত এই জেলে এখন একমাত্র কয়েদী তিনি।

এই একজন কয়েদীর জন্যেই নেওয়া হয়েছে সব রকমের নিরাপত্তা। দিনের অর্ধেক ভাগ পেরিয়ে গেলেও এখন পর্যন্ত শুধু কারাগারের দুয়ারে আগলে দাঁড়িয়ে আছেন শুধু কারারক্ষীরা। বাইরে আছেন সংবাদকর্মীরা, অপেক্ষা, যদি কেউ আসে!

বেলা ১১টার কিছু পরে কারা এলাকায় আসেন দুজন মহিলা। জানা যায়, স্বেচ্ছাসেবক দলের কর্মী তারা। হাতে করে নিয়ে এসেছে কিছু ফলমূল। ফটকের বাইরে থাকা কারারক্ষীদের সঙ্গে কিছুক্ষণ কথাবার্তা বললেন, এরপর ফিরে গেলেন ফলমূল হাতেই। ভিতরে যাওয়ার অনুমতি ছাড়া ভিতরে ঢুকতে পারবে না কেউই।

বিজ্ঞাপন

খালেদাকে দেখতে আসা দর্শনার্থীদের একজন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর স্ত্রী বিথিকা বিনতে হোসেন। বিএনপির চেয়ারপারসনকে তিনি সম্বোধন করেন মা বলে। বাইরে থাকা সাংবাদিকদের তিনি জানান, আমরা মায়ের (খালেদা) জন্য তার পছন্দের ফল এনেছিলাম। কিন্তু পুলিশ আমাদের কারা ফটক পর্যন্তই যেতে দেয়নি। আমরা কারা কর্তৃপক্ষের মাধ্যমে ফলগুলো দেওয়ার চেষ্টা করবো।

এরপর থেকে আবার শুনশান কারাগার এলাকা। শুক্রবারের অলস দুপুরে নাজিমুদ্দিন রোডের বাড়িতে বাড়িতে, বারান্দায় ছাদে অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এরপর তাকে পুরানো ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। এ কারাগারটি এখন একটি যাদুঘর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/এমএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন