বিজ্ঞাপন

রোমাঞ্চিত আফসার জাজাই

September 8, 2019 | 9:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: আফগানদের টেস্ট ক্রিকেটর বয়স মাত্র এক বছর চার মাস। বাংলাদেশ সফরে আসার আগে সাকুল্যে ম্যাচ খেলেছে দুটি। প্রথমটিতে শক্তিশালী ভারতের কাছে হেরে গেলেও আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয়টিতেই তুলে নিয়েছে পরমাকাঙ্খিত জয়। তৃতীয় ম্যাচেও জয়ের একেবারে দ্বারপ্রান্তে। জহুর আহমেদে পঞ্চম দিনের খেলায় সাকিবদের বাকি চারটি ফেলে দিতে পারলেই ব্যাস। টানা দ্বিতীয় জয় ধরা দেবে আফগান শিবিরে।

বিজ্ঞাপন

বিষয়টি মনে হতেই রোমাঞ্চিত হয়ে উঠছেন আফগান মিডল অর্ডার আফসার জাজাই। নবজাতক হয়েও ঘরের মাঠে দুর্বার বাংলাদেশকে হারাবেন, ভেবে তার ক্রিকেটীয় সত্বায় খেলে যাচ্ছে অদ্ভুত এক শিহরণ।

রোববার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে এসে সেকথা জানিয়ে গেছেন তিনি। আফসার বলেছেন, ‘হ্যাঁ, আমি রোমাঞ্চিত, কারণ আমরা ভালো অবস্থায় আছি। আমি যদি ভুল না করি গত এক বছর বাংলাদেশ ঘরের মাঠে একটি ম্যাচও হারেনি। আগামীকাল ওদের হারানোর ভালো একটি সুযোগ আমাদের আছে।’

জহুর আহমেদের স্পিন স্বর্গে দুই স্পিন সর্বস্ব দলের লড়াইয়ে ব্যাটিংই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে উল্লেখ করে আফসার আরও বলেন, ‘আমার ধারণা পার্থক্যটি ছিল আমরা ভালো ব্যাটিং করেছি। অনুশীলনে আমরা কঠোর পরিশ্রম করেছি। আমাদের কোচিং স্টাফ বিশেষ করে আমাদের ব্যাটিং কোচ নওরোজ মঙ্গল আমাদের জন্য অনেক করেছেন, উনিই আমাদের ভালো ব্যাটিংয়ে আত্মবিশ্বাস যুগিয়েছেন।’

বিজ্ঞাপন

চট্টগ্রামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে সাকিবদের চাইতে ২৬২ রানে এগিয় রশিদ খানরা। জয়ের জন্য ৩৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৩৬ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

ছবি: শ্যামল নন্দী

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন