বিজ্ঞাপন

ইসরাইলি ড্রোন ভূপাতিত করার দাবি হিজবুল্লাহর

September 9, 2019 | 6:59 pm

আন্তর্জাতিক ডেস্ক

লেবাননের আকাশসীমা লঙ্ঘনের সময় ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করেছে বলে দাবি করেছে লেবাননের হিজবুল্লাহ। সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে লেবাননের রামিয়াহ সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

হিজবুল্লাহ তাদের এক বিবৃতিতে জানায়, লেবাননের দক্ষিণাঞ্চলের রামিয়াহ সীমান্ত এলাকায় একটি ইসরাইলি ড্রোন দেশটির আকাশসীমা লঙ্ঘনের চেষ্টা করে। এসময় হিজবুল্লাহর আকাশ প্রতিরক্ষা বাহিনী গুলি করে ভূপাতিত করে ড্রোনটি। ড্রোনটির ধ্বংসাবশেষ তাদের কাছে রয়েছে বলেও দাবি করেছে হিজবুল্লাহ। তবে ইসরাইল কর্তৃপক্ষ তাদের একটি ড্রোন ধ্বংসের কথা স্বীকার করলেও তা হিজবুল্লাহ করেছে বলে স্বীকার করেনি। তাদের দাবি ড্রোনটি নিয়মিত মহড়ার সময় হারিয়ে গেছে।

এদিকে ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, সোমবার সকালে সিরিয়ার রাজধানী দামেস্ক থেকে ইরানের মদদপুষ্ট একটি জঙ্গি সংগঠন ইসরাইল লক্ষ্য করে একাধিক রকেট হামলা চালিয়েছে। তবে এর কোনটাই ইসরাইলের ভূমিতে আঘাত হানতে পারেনি বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী।

এর আগে গত ১ সেপ্টেম্বর লেবাননের দক্ষিণসীমান্তে ইসরাইল ও হিজবুল্লাহ ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে। ২০০৬ সালে ইসরাইল-হিজবুল্লাহ যুদ্ধের পর এটাই সবচেয়ে বড় গুলিবিনিময়ের ঘটনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন