সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ড. কামালের গাড়িবহরে হামলার প্রতিবেদন ১৬ অক্টোবর

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ১:৫৭ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৬ অক্টোবর দিন ঠিক করেছেন আদালত। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর মিরপুর স্মৃতিসৌধ থেকে ফেরার পথে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের গাড়িতে এ হামলা হয়।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। তবে এদিন মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপ-পরিদর্শক (এসআই) যোবায়ের তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে এ দিন ঠিক করেন। এ নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৮ দফা সময় নিলেন তদন্ত কর্মকর্তা।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৪ ডিসেম্বর সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ফেরার পথে দারুস সালাম এলাকায় ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা ড. কামালের গাড়িবহরে হামলা চালায়। এ সময় তারা চাকু, লোহার রড, হকিস্টিকসহ লাঠিসোঠা দিয়ে ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রব ও রেজা কিবরিয়াসহ ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের ওপর হামলা করে। ওই হামলায় ড. কামালের গাড়িসহ বেশকয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইসলাম, দারুসসালাম থানা ছাত্রলীগের নাবিল খান, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের বাদল, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগ কর্মী সোহেল, দারুসসালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের জুয়েল ও শেখ ফারুক, শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, দফতর সম্পাদক রনি, ছাত্রলীগকর্মী শাওন ও সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন