বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগে প্রথম জয় পেল গাজী গ্রুপ

February 9, 2018 | 6:11 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

ঢাকা প্রিমিয়ার লিগের সপ্তম ম্যাচে গাজী গ্রুপের মুখোমুখি হয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। গাজী গ্রুপের দেয়া ২৭৯ রানের জবাবে খেলতে নেমে ২০ রানে হারে শাইনপুকুর। মৌসুমের প্রথম জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটারস।

শুরুতে টস জিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ব্যাটিংয়ে পাঠায় শাইনপুকুর। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে গাজীর সংগ্রহ দাঁড়ায় ২৭৯ রান। জবাবে ব্যাট করতে নেমে শাইনপুকুর ২৫৯ রানে অলআউট হলে ২০ রানের জয় পায় গাজী গ্রুপ। গাজীর পক্ষে সর্বোচ্চ ৯০ রানের ইনিংস খেলেন জাকির আলী অনিক।

বিজ্ঞাপন

গাজী গ্রুপের ২৭৯ রানের টার্গেটে জয়ের লক্ষ্যে খেলতে শুরুতে ম্যাচ নিয়ন্ত্রণে রাখে শাইনপুকুর। শাদমান ইসলাম ও সাব্বির হোসেন মিলে করেন ৮০ রানের জুটি। দলীয় ৮০ রানে মেহেদী হাসানের বলে নাদিফ চৌধুরীর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ৫৫ রান করা সাব্বির। এরপর দলীয় ১১১ রানে নাঈম হাসানের বলে আউট হয়ে ৪০ রান করে ফেরেন শাদমান ইসলাম।

এরপর দলের হাল ধরেন তৌহিদ হৃদয় ও ভারতের উদয় কাউল। দুজনই অর্ধশতক তোলেন। দলীয় ১৯৭ রানে তৃতীয় উইকেট হারায় শাইনপুকুর। ব্যক্তিগত ৫১ রান করে তৌহিদ হৃদয় আউট হন রুবেল আহমেদের বলে। এরপর ব্যক্তিগত ৫৯ রান করে উদয় কাউল আউট হন দলীয় ২০৯ রানে।

এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে শাইনপুকুর। দলীয় ২১৬ রানে অধিনায়ক শুভাগত হোম ৮ রান করে ফিরে যান রুবেলের বলে ক্যাচ দিয়ে। নাঈম হোসেনের বলে বোল্ড হয়ে দলীয় ২৩৮ রানে ফিরে যান আফিফ হোসেন। ১ রানের ব্যবধানে ৯ রান করে নাঈমের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সাইফউদ্দিন। দলীয় ২৪০ রানে ব্যাট থেকে কোনো রান যোগ করার আগেই কামরুল ইসলাম রাব্বির বলে জহুরুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রায়হান উদ্দিন। এরপর আবু হায়দারের বলে বোল্ড হয়ে ফিরে যান ১৪ রান করা তৌহিদ তারেক। ঊনপঞ্চাশতম ওভারে আবু হায়দারের বলে শূন্য রান করা সুজন হালদার বোল্ড হলে ২৫৯ রানেই থেমে যায় শাইনপুকুরের ইনিংস।

বিজ্ঞাপন

গাজী গ্রুপের রুবেল আহমেদ ও নাঈম হাসান ৩ টি করে উইকেট পান। আবু হায়দার নেন ২ উইকেট। কামরুল ইসলাম রাব্বি ও মেহেদী হাসান ১ টি করে উইকেট তোলেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানে বিদায় নেন ৪ রান করা শফিউল হায়াত। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে শুভাগত হোমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। এরপর দলীয় ২৪ রানে ব্যক্তিগত ১৩ রান করে সুজন হাওলাদারের বলে বোল্ড হয়ে ফেরেন মেহেদী হাসান। ৭০ রানে তৃতীয় উইকেট হারায় গাজী। ২৮ রান করা জহুরুল ইসলাম আউট হন রায়হান উদ্দিনের বলে এলবিতে। সাত রানের ব্যবধানে দলীয় ৭৭ রানে ব্যক্তিগত ৫ রান করে বিদায় নেন আসিফ আহমেদ।

চার উইকেট হারানোর পর জাকির আলী অনিক আর নাদিফ চৌধুরীর জুটিতে এগিয়ে যায় গাজী গ্রুপ। দলীয় ১৯১ রানে নাদিফ চৌধুরী আউট হন ব্যক্তিগত ৭১ রানে। ৬৮ বল খেলে পাঁচ বাউন্ডারি ও ৩ ছক্কায় সাজিয়েছেন তার ইনিংসটি। এরপর জাকিরের সাথে ব্যাটে যোগ দেন ভারতীয় অলরাউন্ডার রজত ভাটিয়া। ৩৪ বল খেলে ৪ বাউন্ডারি ও ৩ ছয়ে ৫৮ রানের ইনিংসটি ছিল অপরাজিত। শেষ ওভারে দলীয় ২৬৯ রানে আউট হন ইনিংস সেরা ৯০ রান করা জাকির আলী। ৬ চার ও ২ ছয়ে ইনিংসটি খেলতে ১১৮ বল খেলেন তিনি।

শাইনপুকুর ক্রিকেট ক্লাবের সাইফউদ্দিন পান ২ উইকেট। সুজন হাওলাদার, রায়হান উদ্দিন, আফিফ হোসেন ও শুভাগত হোম ১টি করে উইকেট তোলেন।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন