বিজ্ঞাপন

রিয়ালের মিডে খেলার জন্য নেই কেউ

September 13, 2019 | 11:32 am

স্পোর্টস ডেস্ক

রিয়ালের ইতিহাস নতুন করে লেখা টানা তিন চ্যাম্পিয়নস লিগ জয়ে সব থেকে বড় ভূমিকা রেখেছিল তাদের মধ্যমাঠ। আর এই মধ্যমাঠে খেলেছেন টনি ক্রুস, লুকা মদ্রিচ আর ক্যাসেমিরো। সে সময় রিয়ালের মধ্যমাঠে সুযোগের অপেক্ষায় বেঞ্চেই বসে থাকতে হয়েছে ইস্কো, মার্কোস লরেন্তে, কোভাচিচ, সেবায়োসের মতো ফুটবলারদেরই। আর সেই রিয়াল মাদ্রিদই কিনা এখন ভুগছে মিড ফিল্ডারের অভাবে।

বিজ্ঞাপন

বিশ্বের সেরা মিড ফিল্ড থেকে গড় পরতার এক মিড ফিল্ডে নেমে এসেছে রিয়াল মাদ্রিদ। কোভাসিসকে চেলসির কাছে বিক্রি, সেবায়োসকে আর্সেনালে লোনে আর মার্কোস লরেন্তেকে নগর প্রতিদ্বন্দী অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে বিক্রি করেছে রিয়াল মাদ্রিদ। আর তাই তো এখন মিড ফিল্ডারের সঙ্কটে ভুগছেন রিয়াল ম্যানেজার জিনেদিন জিদান।

এক মৌসুম আগে রিয়াল মাদ্রিদের ম্যানেজার ভাবতেন মিড ফিল্ডে কাকে রেখে কাকে সুযোগ দিবেন। আর এই মৌসুম শুরু হতে না হতেই ভাবতে হচ্ছে তিনজনের এই মিড ফিল্ড পূর্ণ হবে কীভাবে? স্প্যানিশ গণমাধ্যম জানাচ্ছে রিয়ালের মিড ফিল্ডারদের মধ্যে কেবল টনি ক্রুসই আছেন শত ভাগ সুস্থ। আর বাকি সবাইক আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে ক্লান্ত না হয় ইনজুরিতে।

রিয়ালের ব্রাজিলিয়ান মিড ফিল্ডার প্রীতি ম্যাচের দু’টিতেই খেলেছেন জাতীয় দলের হয়ে। আর লুকা মদ্রিচ ক্রোয়েশিয়ার হয়ে দুই ম্যাচ খেলে ক্লাবে যোগ দেওয়ার পরই পড়েছেন বড় ইনজুরিতে। সেই সাথে এখনও ইনজুরি থেকে সুস্থ হওয়ার জন্য অনুশীলন করছেন ইস্কো, হামেস রদ্রিগেজ। আর উরুগুইয়ান তরুণ মিড ফিল্ডার ভালভার্দেও ম্যাচ খেলার জন্য ফিট আছেন, তবে তার ওপর এখনও মধ্যমাঠ ছেড়ে দেওয়ার মতো ভরসা পাননি জিদান।

বিজ্ঞাপন

আগামী ১৫ দিনের মধ্যে চ্যাম্পিয়নস লিগে পিএসজি, লা লিগায় অ্যাতলেটিকো মাদ্রিদ এবং সেভিয়ার বিপক্ষে ম্যাচসহ রিয়ালের রয়েছে মোট পাঁচটি ম্যাচ। অর্থাৎ প্রতি তিন দিন একটি করে ম্যাচ খেলতে হবে জিদানের শিষ্যদের। আর তাই তো জিজুর কপালে চিন্তার ভাঁজ, কে সামলাবে এই মিড ফিল্ড। হাতে আছে মাত্র চার জন সুস্থ মিড ফিল্ডার যাদের মধ্যে একজন এখনও ইনজুরি থেকে ফেরার চেষ্টায় আছেন এবং দুইজন আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে মাত্রই ফিরেছেন। সদ্য ইনজুরিতে পড়েছেন একজন আর এবং একজন ইনজুরি থেকে সুস্থ হওয়ার জন্য অনুশীলন করছেন। এতেই মিড ফিল্ডার সঙ্কটে ইউরোপিয়ান জায়ান্টরা।

লেভান্তের বিপক্ষে শনিবার (১৪ সেপ্টেম্বর) সান্তিগানো বার্নাব্যুতে লিগে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচ দিয়েই রিয়ালের জার্সিতে অভিষেক ঘটতে পারে এডেন হ্যাজার্ডের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন