বিজ্ঞাপন

শাটলের শিডিউল বিপর্যয়ের অভিযোগে শিক্ষার্থীদের অবরোধ

September 21, 2019 | 7:38 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের বহনকারী শাটল ট্রেনের শিডিউল বিপর্যয় ও ট্রেন না চলায় মূল ফটকে তালা দিয়ে অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় ছয় দফা দাবি তুলে ধরেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। পরে প্রশাসনের আশ্বাস পেয়ে সরে যান আন্দোলনকারীরা। এসময় দুটি বাসে শিক্ষার্থীদের শহরে পৌঁছে দেওয়া হয়।

শিক্ষার্থীদের দাবির মধ্যে আছে, যথাসময়ে ট্রেন ছাড়তে হবে, ট্রেনের বগি বাড়াতে হবে, যথাসময়ে শাটল বটতলী স্টেশনে পৌঁছাতে হবে, শাটলে বহিরাগতদের যাতায়াত বন্ধ করতে হবে, রাতের বেলায় যানবাহনের ভাগা নিয়ন্ত্রণ করতে হবে ও বগি সংস্কার করতে হবে।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিকাল ৪টার শাটল ট্রেন ক্যাম্পাস রেল স্টেশনে এসে ইঞ্জিন ঘোরালেও ক্যাম্পাস থেকে শহরের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। এসময় শিক্ষার্থীরা লোকমাস্টারের (ট্রেন চালক) সঙ্গে কথা বলে জানতে পারে ইঞ্জিন নষ্ট হয়ে গেছে। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে মূল ফটকে তালা দেয় শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আন্দোলনরত রাজনীতি বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী লামিয়া বলেন, বেশ কিছুদিন ধরেই শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ে দেরি করে আসছে। শিক্ষার্থীরা এজন্য ভোগান্তির শিকার হচ্ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ সমস্যার দ্রুত সমাধান করা উচিত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া সাংবাদিকদের বলেন, আগামীকাল শিক্ষার্থীদের সঙ্গে বসব। আমরা সমাধানের জন্য দ্রুত ও যথাসম্ভব ব্যবস্থা নেবো।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন