বিজ্ঞাপন

শিরোপা জিতেই দুঃখ ঘোঁচালো আরামবাগ

February 10, 2018 | 6:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

তিন তিনটা ফেডারেশন কাপের ফাইনালে গিয়েও ছুঁয়ে দেখা হয়নি শিরোপা। মতিঝিলের ক্লাব আরামবাগের ‘দুঃখ’ ছিল সেটাই। দুঃখ ঘুঁচেছে। মারুফুল হকের কোচিংয়ে এবার তরুণ দলটিই প্রথমবারের মতো স্বাধীনতা কাপের শিরোপা জিতলো। চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়েছে আরামবাগ। ২০১২-১৩ মৌসুমে শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ হিসেবে প্রথম এই ট্রফি জিতেছিলেন মারুফুল হক।

পুরো টুর্নামেন্টে চমক দেখিয়েছে আরামবাগ। অন্যদিকে চট্টগ্রাম আবাহনীও শিরোপা ধরে রাখার লড়াইয়ে মাঠে নেমেছিল। শনিবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘ওয়ালটন স্বাধীনতা কাপ-১৮’র ফাইনালটি শুরু হয় বিকেল চারটায়।

ম্যাচের ২০ মিনিটের মাথায় লিড নেয় আরামবাগ। মিডফিল্ডার শাহরীয়ার বাপ্পীর ক্রসে ডিফেন্ডার আরিফ হেড করলে ১-০ গোলে এগিয়ে যায় আরামবাগ। আর যোগ করা প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দলের ব্যবধান দ্বিগুণ করেন রকি। জুয়েলের অ্যাসিস্ট থেকে গোলটি করেন রকি। দ্বিতীয়ার্ধে আরামবাগের মতো কোনো গোলের দেখা পায়নি বন্দরনগরীর দলটি।

বিজ্ঞাপন

এর আগে চট্টগ্রাম আবাহনী-সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে গ্রুপ বাধা পেরিয়ে শেষ চারে লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে চমকে দিয়েছিল মারুফুল হকের শিষ্যরা। সঙ্গে সেমিতে শেখ জামালকে হার উপহার দিয়ে ফাইনালে পা রাখে সুফিলরা। চার বিপক্ষ দলই সবশেষ বিপিএলের সেরা চার দল।

এদিকে, শেখ রাসেলকে শেষ আটে উড়িয়ে দিয়ে সেমিতে রহমতগঞ্জকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় চট্টগ্রাম আবাহনী। কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর ছাত্ররা শেষবার (২০১৬) সালে চ্যাম্পিয়ন হয়েছিল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন