বিজ্ঞাপন

‘সেন্টমার্টিনে বিজিবির জনবল সীমান্ত নিরাপত্তার জন্য যথেষ্ট’

September 24, 2019 | 5:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) যে পরিমাণ জনবল নিয়োজিত আছেন, তা দ্বীপটির সীমান্ত নিরাপত্তার জন্য যথেষ্ট বলে জানিয়েছেন সীমান্তরক্ষী বাহিনীটির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, ভৌগলিক অবস্থানগত কারণে সেন্টমার্টিন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি এলাকা। স্বাভাবিকভাবেই সেখানকার সীমান্তেও আমাদের সদস্যরা নিয়োজিত আছেন। এখানে আমাদের যে পরিমাণ জনবল নিযুক্ত আছেন, তা এখানকার সীমান্ত নিরাপত্তার জন্য যথেষ্ট।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সেন্টমার্টিন দ্বীপ পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক এসব কথা বলেন। এদিন দুপুর দেড়টার দিকে বিশেষ হেলিকপ্টার যোগে সেন্টমার্টিন দ্বীপে অবতরণ করেন তিনি।

এর আগে সেন্টমার্টিনের সীমান্ত নিরাপত্তার দায়িত্ব বিজিবি’র (সাবেক বিডিআর) তত্ত্বাবধানে ছিল। পরে কোস্টগার্ড নিয়োজিত করার পর বিজিবি সদস্যদের প্রত্যাহার করে নেওয়া হয়। দীর্ঘ ২১ বছর পর ফের নতুন করে সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে এই দ্বীপে।

বিজ্ঞাপন

এদিকে, বিওপি প্রতিষ্ঠার পর এই প্রথম বিজিবি’র কোনো মহাপরিচালক পরিদর্শন করলেন সেন্টমার্টিন দ্বীপ।

পরিদর্শন শেষে বিজিবি ডিজি মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, সীমান্ত রক্ষার পাশাপাশি মাদক পাচার রোধ, মানব পাচার রোধসহ অপরাধ দমনে বিজিবি অন্যান্য সীমান্তেও সাফল্যের পরিচয় দিয়েছে। এখানেও তারা সেই সফলতা নিয়ে আসবেন।

সেন্টমার্টিনে অবতরণের পর বিজিবির মহাপরিচালক বিজিবির অস্থায়ী বিওপি পরিদর্শন করেন। পরে বিওপিটির স্থায়ী কার্যালয় নির্মাণের জন্য তিনি নির্বাচিত জায়গা ঘুরে ঘুরে দেখেন। এসময় বিজিবির উর্ধ্বতন কর্মকর্তাদের নতুন স্থাপনা নির্মাণ সংক্রান্ত বিশেষ নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

বিকেল ৩টার দিকে বিশেষ হেলিকপ্টারে চড়ে সেন্টমার্টিন ত্যাগ করেন বিজিবির মহাপরিচালক।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন