বিজ্ঞাপন

বাংলাদেশ-আফগানিস্তান যৌথ চ্যাম্পিয়ন

September 24, 2019 | 9:11 pm

স্পোর্টস ডেস্ক

মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ জিতে নিজেদের প্রথম শিরোপার স্বাদ পেয়েছিল টাইগাররা। এবার তাদের সামনে ছিল টি-টোয়েন্টিতে নিজেদের প্রথম শিরোপার হাতছানি। বৃষ্টিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় দুই ফাইনালিস্ট বাংলাদেশ এবং আফগানিস্তানকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। তাতে বাংলাদেশ প্রথমবারের মতো টি-টোয়েন্টি শিরোপার স্বাদ পেল।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বৃষ্টি থাকায় মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস করা সম্ভব হয়নি। ম্যাচটি শুরুর নির্ধারিত সময় ছিল সন্ধ্যা সাড়ে ছয়টা। রাত ৯টা ৪০ মিনিটের মধ্যে খেলা শুরু না হলে পরিত্যক্ত হবে ফাইনালটি, এমন ঘোষণা আগেই দেওয়া ছিল। তবে, তার আগেই রাত ৯টা ৫ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। সেক্ষেত্রে শিরোপা ভাগাভাগি করে, যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হলো বাংলাদেশ ও আফগানিস্তানকে।

এর আগে নিজেদের প্রথম এবং ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জয় তুলে নিয়েছিল সাকিব আল হাসানের নেতৃত্বে খেলতে নামা বাংলাদেশ। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারায় স্বাগতিকরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৫ রানে হেরে বসে সাকিবের দলটি। চট্টগ্রামে তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে ফাইনালের টিকিট কাটে টাইগাররা। আর চতুর্থ ম্যাচে আফগানদের ৪ উইকেটে হারিয়ে প্রথম হারের প্রতিশোধ তোলে বাংলাদেশ।

এদিকে, নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে সিরিজ শুরু করে আফগানিস্তান। রশিদ খানের নেতৃত্বে খেলতে আসা আফগানরা দ্বিতীয় ম্যাচে ২৫ রানে হারিয়ে দেয় বাংলাদেশকে। তৃতীয় ম্যাচে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে আফগানরা হেরে বসে ৭ উইকেটে আর বাংলাদেশের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানরা হেরেছে ৪ উইকেটে।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করেছে গাজী টিভি। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম ছিল র‌্যাবিটহোল। এই প্রথমবার বিশ্বের নানা প্রান্ত থেকে উপভোগ করা যায় টাইগারদের খেলা। প্রায় ২০০ দেশ থেকে বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করা যায় এখানে: www.rabbitholebd.com

সারাবাংলা/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন