বিজ্ঞাপন

হ্যাটট্রিক করে পিএসজিকে বার্তা দিলেন রোনালদো

February 11, 2018 | 10:37 am

সারাবাংলা ডেস্ক 

বিজ্ঞাপন

 

লা লিগায় পয়েন্ট তালিকায় চার নাম্বারে ছিল রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের ছাত্রদের এবারের মৌসুমটা যে খুব একটা ভালো যাচ্ছে সেটা বলা যাবেনা। শনিবার রাতে লিগের ২২ তম ম্যাচে অবশ্য ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে তেমনটা মনেই হয়নি। নিজেদের মাঠে নেমে সোসিয়েদাদকে ৫-২ গোলের বড় ব্যবধানে হারিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে রিয়াল। পুরো মৌসুমে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও এই ম্যাচে

হ্যাটট্রিক করে ছন্দে ফিরলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগে পিএসজিকে যেন বার্তাও দিয়ে রাখলেন রোনালদো। এই সপ্তাহেই দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে রিয়াল-পিএসজি।

বিজ্ঞাপন

ঘরের মাঠে রিয়ালের শুরুটা হয়েছিল দুর্দান্ত। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের এক মিনিট না পেরোতেই প্রতিপক্ষের জালে বল জড়ান লুকাস ভাসকেস। রোনালদোর ক্রসকে কাজে লাগিয়ে দারুণ হেডে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। ম্যাচের সাত মিনিটেই দ্বিতীয় গোল করার সুযোগ পেয়েছিলেন বেনজেমা। মার্সেলোর পাস থেকে বল পেয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে দুর্বল শট খেললে গোল পোস্টে বল লেগে ফিরে আসে। ম্যাচের ২৭ মিনিটে অবশ্য সুযোগ হারাতে দেননি পাঁচবারের বেলন ডি’অর জয়ী রোনালদো। মার্সেলোর পাস থেকে ডি-বক্সে বল পেয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান তিনি।

ম্যাচের ৩২ মিনিটে আবারো প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হন বেনজেমা। ডি-বক্সে ডান দিক থেকে রোনালদো যখন বল নিয়ে ছুটে আসছিলেন তখন গোলরক্ষকও এগিয়ে যান তার দিকে, গোলরক্ষককে কাটিয়ে বেনজেমাকে পাস দিলেন রোনালদো। গোলরক্ষকহীন গোলপোস্টের সামনে লক্ষ্যহীন শট খেলে আবারো গোল করতে ব্যর্থ হন ফরাসি এই স্ট্রাইকার। এক মিনিটের ব্যবধানে ডি-বক্সে দুর্দান্ত শট খেললেও গোল পোস্টে লেগে বল ফিরে এলে গোল পাননি রোনালদো। ম্যাচের ৩৪ মিনিটে ম্যাচের তৃতীয় গোলটি করেন জার্মান তারকা টনি ক্রুস। ভাসকেসের পাস থেকে ডান পায়ের শট খেলে গোলরক্ষককে বোকা বানিয়ে গোলের ব্যবধান বাড়ান ক্রুস। এরপর ম্যাচের ৩৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান পর্তুগিজ স্ট্রাইকার সিআরসেভেন খ্যাত রোনালদো। কর্নার থেকে বল পেয়ে হেডে গোল করেন রোনালদো।

প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে মাঠে নামে রোনালদো-বেনজেমারা। বিরতি থেকে ফিরেও প্রথমার্ধের মতো ম্যাচের নিয়ন্ত্রণ রাখে রিয়াল। তবে পাল্টা তবে ৭৪ মিনিটে সোসিয়াদাদের হয়ে গোল করে বসেন স্প্যানিশ ফরোয়ার্ড বাউতিস্তা। ৮০ মিনিটে দলের হয়ে পঞ্চম গোল আর নিজের হ্যাটট্রিকটা তুলে নেন রোনালদো। ম্যাচের ৮৩ মিনিটে অবশ্য এক গোল করে ব্যবধান কিছুটা কমান সোসিয়াদাদের ডিফেন্সিভ মিডফিল্ডার ইলারামেন্দি। বাকি সময় আর গোল না পেলে বড় জয় তুলে নেয় রিয়াল।

বিজ্ঞাপন

এই জয়ে ২২ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ২ পয়েন্ট কম থাকাভ্যালেন্সিয়া নেমে গেছে এক ধাপ। তালিকার শীর্ষে ৫৮ পয়েন্ট নিয়ে আছে বার্সেলোনা। ২৩ ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

 

সারাবাংলা/এসএন/ এএম

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন