বিজ্ঞাপন

চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ২২ নভেম্বর

September 26, 2019 | 10:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ গঠন করা হয়েছে। সংগঠনের প্রথম পুনর্মিলনী হবে ‘বিশ্ববিদ্যালয় দিবসে’ আগামী ২২ নভেম্বর। চট্টগ্রাম নগরীর কিং অব চিটাগং কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) অ্যাসোসিয়েশনের নবগঠিত কার্যকরী কমিটির নেতারা প্রথমবার সংবাদ সম্মেলনে এসে পুনর্মিলনীর বিভিন্ন দিক তুলে ধরেছেন। চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এই অনুষ্ঠান হয়।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম জানান, পুনর্মিলনী অনুষ্ঠানের জন্য সাবেক ছাত্রনেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে আহ্বায়ক এবং গিয়াস উদ্দিনকে সদস্য সচিব করে ১৫১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের দুই হাজার সাবেক শিক্ষার্থী অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য হয়েছেন।

প্রতিদিন চট্টগ্রাম ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এক্স-স্টুডেন্টস ক্লাব-ঢাকা, সিলেট, কুমিল্লা ও ফেনী কার্যালয়ে এসে অনেকে তাদের নাম নিবন্ধন করছেন সংগঠনের সদস্য হওয়ার জন্য।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, সরাসরি ছাড়াও সংগঠনের ওয়েব সাইট www.cualumni.org.bd এর মাধ্যমে দেশের বাইরে ও দূর দূরান্তে থাকা সাবেক শিক্ষার্থীরা নিবন্ধন করতে পারবেন। সংগঠনের সদস্যরা ১০০ টাকা নিবন্ধন ফি জমা দিয়ে প্রথম পুনর্মিলনীতে অংশ নিতে পারবেন।

চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আব্দুল করিমকে সভাপতি করে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ আত্মপ্রকাশ করে। নগরীতে বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে সংগঠনের কার্যালয় চালু হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ও সাবেক সচিব খোরশেদ আলম চৌধুরী, পুনর্মিলনী আয়োজন কমিটির আহবায়ক আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

বিজ্ঞাপন

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি আব্দুল কদর, মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন, বিজিএমইএ চট্টগ্রামের সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম চেম্বারের পরিচালক সৈয়দ ছগির আহমেদ, ইমাম হোসেন বিলু, শাহজাহান চৌধুরী, মোকাদ্দেস আলী শাহীন, ড. এবিএম আবু নোমান।

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন