বিজ্ঞাপন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের দায়িত্বে অধ্যাপক আলীম

September 26, 2019 | 10:13 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব পদে যোগ দিয়েছেন অধ্যাপক আবদুল আলীম। কবি ও ছড়াকার হিসেবে লেখালেখির জগতে তিনি বেশ পরিচিত। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) তিনি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের দায়িত্বভার নেন। দায়িত্ব গ্রহণের আগে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবদুল আলীম সর্বশেষ চট্টগ্রামের সরকারি সিটি কলেজের অর্থনীতি বিভাগে কর্মরত ছিলেন। চতুর্দশ বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯৩ সালে তিনি সরকারি কলেজে শিক্ষকতায় যোগ দেন।

তিনি বান্দরবান সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, পটিয়া সরকারি কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে বিভিন্ন সময় কর্মরত ছিলেন। শিক্ষকতা জীবনের শুরুতে ১৯৮৮ সালে তিনি বেসরকারি হুলাইন ছালেহ নূর কলেজেও ছিলেন।

আবদুল আলীম ১৯৭৯ সালে সেন্ট প্লাসিডস স্কুল থেকে মাধ্যমিক, ১৯৮১ সালে চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ১৯৮৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্মান এবং ১৯৮৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

বিজ্ঞাপন

ছাত্রজীবনে তিনি ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম মহানগর কমিটির দায়িত্ব পালন করেন। সামরিক শাসক এরশাদবিরোধী আন্দোলনে তিনি ছাত্র সংগ্রাম পরিষদের একজন প্রথম সারির নেতা ছিলেন। ২১ বছর ধরে তিনি চট্টগ্রাম মহানগরীতে বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠকের দায়িত্ব পালন করে আসছেন। লেখালেখির জগতে তিনি ‘আলেক্স আলীম’ নামে পরিচিত।

পৈতৃক সূত্রে চট্টগ্রাম শহরের বাসিন্দা আলীম ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। তার বাবা প্রয়াত আবদুস সালাম ও মা প্রয়াত ছালেমা খাতুন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান তার বড় ভাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন