বিজ্ঞাপন

বার্সায় ফিরেছেন নেইমার, তবে…

September 27, 2019 | 12:52 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা এই মৌসুমের আগেও নেইমারকে পেতে কত কিছুই না করলো। পিএসজি ছেড়ে আসতে পারেননি ব্রাজিলিয়ান এই তারকা। ক্লাবে ফিরতে না পারলেও বার্সায় ফিরেছেন নেইমার। সাবেক ক্লাবের হয়ে খেলতে নয়, সাবেক ক্লাবটির বিরুদ্ধে আইনি লড়াইয়ে লড়তে বার্সায় গিয়েছেন পিএসজির তারকা।

বিজ্ঞাপন

বার্সেলোনার স্থানীয় আদালতে যে মামলা করেছিলেন নেইমার, সেটির শুনানিতে বাবাকে নিয়ে উপস্থিত হয়েছেন।

বার্সায় খেলার সময়ে ক্লাবের নতুন চুক্তি অনুযায়ী ২০২২ সাল পর্যন্ত সেখানে থাকার কথা ছিল নেইমারের। নামী-দামি অনেক ক্লাব তাকে নিতে চাইলেও মেসি-সুয়ারেজদের সঙ্গে খেলার আগ্রহ দেখান তিনি। অন্য কোনো ক্লাবে না যাওয়ায় বার্সা তাকে ৪০ মিলিয়ন ইউরো ‘আনুগত্য বোনাস’ দেওয়ার ঘোষণা দেয়। যদিও সেটি চুক্তির অংশই ছিল। কিন্তু নতুন সেই চুক্তি নবায়নের এক বছরের মধ্যেই নেইমার বার্সা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে নাম লেখান।

নবায়নকৃত চুক্তির শর্ত ভঙ্গ করায় বার্সাও চটেছিল। তাই নেইমারকে ‘আনুগত্য বোনাস’ দেওয়া হয়নি। তাতে চটেছিলেন নেইমারও। ৪০ মিলিয়ন ইউরোর মধ্যে বার্সা ছাড়ার আগে ব্রাজিল তারকা পেয়েছিলেন মাত্র ১৪ মিলিয়ন ইউরো।

বিজ্ঞাপন

বাকি ২৬ মিলিয়ন ইউরোর জন্য বার্সার আদালতে মামলা ঠুকে দেন নেইমার। বার্সাও নেইমারের নামে মামলা করে বার্সেলোনার ‘কোর্ট অব জাস্টিস’ এ। দুই বছর এই মামলা চলার পর অবশেষে শুনানিতে ডাক পড়েছে নেইমার এবং তার এজেন্টের (নেইমারের বাবা)। মামলার শুনানিতে হাজিরা দেওয়ার জন্যই বার্সায় গিয়েছেন নেইমাররা।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন