বিজ্ঞাপন

কবে ফিরবেন মেসি, জানে না বার্সা

September 28, 2019 | 3:16 pm

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে লিওনেল মেসির শুরুটা অশুভই বলা চলে। মৌসুম শুরুর আগেই ইনজুরিতে পড়ে ছিটকে যান দল থেকে। ফুটবল ক্যারিয়ারে সময়ের দিক দিয়ে তৃতীয় সর্বোচ্চ দিন ইনজুরিতে ভুগে ফিরেছিলেন মাঠে। বা পায়ের ইনজুরিতে পড়ে প্রায় ৪১ দিন মাঠের বাইরে থাকতে হয় বার্সা দলপতিকে। এরপর গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ও গ্রানাদার মাঠে লা লিগার ম্যাচে বদলি হিসেবে খেলেন মেসি।

বিজ্ঞাপন

সবশেষ লিগের ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচে চলতি মৌসুমে প্রথমবারের মতো শুরুর একাদশে ছিলেন তিনি। ইনজুরি কাটিয়ে ২০১৯-২০২০ মৌসুমে প্রথমবারের মতো ক্যাম্প ন্যু’তে শুরুর একাদশে দেখা মেলে মেসির। ওই ম্যাচের প্রথমার্ধেই কুঁচকিতে চোট পাওয়ায় বিরতির পর আর মাঠে নামতে পারেননি আর্জেন্টাইন তারকা।

ভিয়ারিয়ালের বিপক্ষে ক্যাম্প ন্যু’তে ম্যাচের শুরুতেই নিজের চিরচেনা ফর্ম দেখিয়েছিলেন আর্জেন্টাইন জাদুকর। ম্যাচের মাত্র ৬ মিনিটেই অ্যান্তোনিও গ্রিজম্যানের গোলে অ্যাসিস্ট করেই জানান দেন তিনি ফিরেছেন। তবে মেসির জাদু খুব বেশিক্ষণ দেখতে পারেনি ক্যাম্প ন্যু’বাসী। ম্যাচের ২৪ মিনিটে বাম পায়ের মাংসপেশিতে টান অনুভব করলে সাথে সাথেই সাইড লাইনে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দেন তাকে। ৮ মিনিট মাঠের বাইরে থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ম্যাচের ৩২ মিনিটে আবারও মাঠে ফিরে আসেন মেসি। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে তাকে মাঠ থেকে তুলে নেন কোচ ভালভার্দে। এই বাম পায়ের ইনজুরির কারণেই প্রায় ৪১ দিন মাঠের বাইরে ছিলেন মেসি।

বাম পায়ের এই ইনজুরির কারণে কোন কোন ম্যাচে মেসি অনুপস্থিত থাকবেন সে সম্পর্কে কোনো তথ্য নিশ্চিত করেনি বার্সেলোনা কর্তৃপক্ষ। বার্সা নিজেদের আগামী দুই ম্যাচে লা লিগায় গেটাফের বিপক্ষে হোম ম্যাচ আর অ্যাওয়ে ম্যাচে খেলবে। এছাড়া, চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে আতিথ্য দেবে ইন্টার মিলানকে। চলতি মৌসুমের চারটি অ্যাওয়ে ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি বার্সা। যেখানে দুই হারের সাথে রয়েছে দুই ড্র।

বিজ্ঞাপন

এদিকে, গেটাফের বিপক্ষে লিগের পরের ম্যাচের দলে মেসিকে রাখা হয়নি। বার্সা কোচ জানিয়েছেন, ‘আমি জানি না, মেসি কতদিন মাঠের বাইরে থাকবে। আমরা আশা করি, দ্রুত সে দলে ফিরবে। যদিও তার চোট গুরুতর নয়, ছোট একটা টান, তবে আমরা দেখব আগামী সপ্তাহে তার অবস্থার কেমন উন্নতি হয়। সে দ্রুত ফিরলে আমাদের জন্য দারুণ হবে। আর না ফিরলে আমরা এমন একজনকে মিস করবো যে ম্যাচের মোড় যে কোনো সময় ঘুরিয়ে দিতে পারঙ্গম। তবে মেসিকে ছাড়া মানিয়ে নেওয়ার মতো খেলোয়াড় আমাদের আছে। এটা একটা সাময়িক ধাক্কা, আমাদের এগিয়ে যেতে হবে।’

গেটাফের বিপক্ষে বার্সার স্কোয়াড:
মার্ক আন্দ্রে টার স্টেগেন, নেতো; নেলসন সেমেদো, জেরার্ড পিকে, তোদিবো, ক্লেমেন্ত লেঙ্গলেট, মুসা ওয়াগুই, সার্জি রবার্তো, জুনিয়র ফিরপো; ইভান রেকিটিচ, সার্জিও বুসকেটস, আর্থার মেলো, কার্লোস অ্যালেনা, ফ্রেঙ্কি ডি ইয়ং, আরতুরো ভিদাল; লুইস সুয়ারেজ, ওসমান দেম্বেলে, অ্যান্তোনিও গ্রিজম্যান এবং কার্লেস পেরেজ।

** ফাতিকে ছাড়া খেলবেন সুয়ারেজ-গ্রিজম্যানরা
** জার্মানি আর ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার দল
** অনেক ঝামেলা নিয়েও জাতীয় দলে ছিলেন

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন