বিজ্ঞাপন

ক্যারিবিয়ান দ্বীপে ব্যাটে-বলে জ্বলেছেন সাকিব

September 29, 2019 | 11:03 am

স্পোর্টস ডেস্ক

দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ শেষ করেই ছাড়পত্র নিয়েছিলেন সিপিএল খেলার। বিসিবির কাছ থেকে অনাপত্তি পত্র নিয়েই পাড়ি জমান ক্যারিবিয়ান দ্বীপে। আর আজই মাঠে নেমে পড়েন নিজ দল বার্বাডোজ ট্রাইডেন্টসের জার্সি গায়ে। প্রথমে বল হাতে আর এরপর ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন সাকিব। তবে দলের বাকিদের ব্যর্থায় শেষ পর্যন্ত দল হেরেছে মাত্র ১ রানের ব্যবধানে।

বিজ্ঞাপন

সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের বিপক্ষে আগে ফিল্ডিংয়ে নামে সাকিবের দল। আর ইনিংসের শুরুতেই বল তুলে দেওয়া হয় নির্ভরযোগ্য সাকিবের হাতেই। আর সেখানে নিরাশ করেননি সাকিব। দলের অন্যান্যরা যেখানে দুকছিলেন, সেখানে মিতব্যয়ী বোলিং টাইগার অধিনায়কের।

বল হাতে চার ওভারের একটি মেইডেন, সাথে নিয়েছেন কার্লোস ব্র্যাথওয়েটের উইকেটও। আর মাত্র ৩.৫ ইকোনমি রেটে খরচ করেছেন মাত্র ১৪ রান। আর ডট নিয়েছেন ১২টি বলও। দারুণ বোলিংয়ের পর সাকিবদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৫০ রানের।

বার্বাডোজ ট্রাইডেন্টস জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা করে অনেক ধীর গতিতে। জনসন চার্ল আর অ্যালেক্স হেলসের জুটি ভাঙে ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ১৫ রানে। এরপরই উইকেটে আসেন সাকিব আল হাসান। শুরু থেকেই আগ্রাসী সাকিব। অপর প্রান্তে থাকা হেলস যখন অনেকটা টেস্ট মেজাজে খেলছে তখন সাকিবের স্ট্রাইক রেট ১৫২।

বিজ্ঞাপন

ব্যাটিং ইনিংসে ২৫ বল মোকাবিলা করেছেন সাকিব, আর নামের পাশে উঠিয়েছেন ৩৮ রান। ঝড় ইনিংসে ছিল তিনটি চার আর একটি ছক্কার মার। দলীয় ৮৫ রানে ১২তম ওভারে কার্লোস ব্র্যাথওয়েটের শিকার হয়েই ফিরে যান সাকিব। আউট হওয়ার আগে জয়ের রাস্তা পরিষ্কার করে দিয়ে গিয়েছিলেন সাকিব। তবে দলের বাকিদের ব্যর্থতায় সাকিবের দারুণ অল রাউন্ড পারফরম্যান্স চাপা পড়ে গিয়েছে।

বার্বাডোজ ট্রাইডেন্টসের সর্বোচ্চ ব্যক্তিগত রানও আসে সাকিবের ব্যাট থেকেই আর বাকিরা ব্যর্থ ব্যাট হাতে পুরোটাই। তাই তো দারুণ এক পারফরম্যান্সের পরেও জয় বঞ্চিত সাকিব আল হাসান। ট্রাইডেন্টসের ইনিংসের শেষ বলে হ্যারি গার্নে দলীয় ১৪৮ রানে আউট হয়ে গেলে সাকিবের দল হেরে বসে মাত্র ১ রানের ব্যবধানে।

এই হারে এবারের আসরে ৮ ম্যাচে মাত্র ৩ জয়ে লিগের পঞ্চম স্থানে অবস্থান করছে সাকিবের দল বার্বাডোজ ট্রাইডেন্টস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন