বিজ্ঞাপন

টেন্ডার প্রক্রিয়ায় শতভাগ স্বচ্ছতা নিশ্চিতের আহবান সংসদীয় কমিটির

September 29, 2019 | 3:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের চলমান প্রকল্পগুলোতে যেন দুর্নীতি না হয় সে জন্য টেন্ডার প্রক্রিয়া শতভাগ স্বচ্ছতা নিশ্চিতে সংশ্লিষ্টদেও প্রতি আহবান জানিয়েছেন সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. রুস্তম আলী ফরাজী।

বিজ্ঞাপন

রোববার (২৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১২তম বৈঠকে তিনি এসব কথা বলেন।

বৈঠকে অনিষ্পন্ন অডিট আপত্তিগুলোর ক্ষেত্রে আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

এছাড়া দ্রুততার সঙ্গে ক্ষতিপূরণ আদায় এবং ভবিষ্যতে প্রাক্কলন তৈরি ও চুক্তি সম্পাদন তথা সামগ্রিক কার্য সম্পাদনে অধিকতর সতর্কতা অবলম্বনের সিদ্ধান্ত দেয় সংসদীয় স্থায়ী কমিটি। বৈঠকে প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণার বিষয়টিও সংশ্লিষ্টদের স্মরণ করিয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

কমিটির সভাপতি মো. রুস্তুম আলী ফরাজীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জহিরুল হক ভূঞা মোহন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ, ওয়াসিকা আয়েশা খান ও মো. জাহিদুর রহমান।

এছাড়া প্রধানমন্ত্রীর মুখ যেন উজ্জ্বল হয় সেদিকে লক্ষ্য রেখে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তোলার জন্য সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান সংসদীয় স্থায়ী কমিটির সদস্যগণ।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, পূর্ত অডিট অধিদফতর কর্তৃক প্রণীত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদফতরের ২০১১-১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১২-১৩ এ অন্তর্ভুক্ত সাতটি অডিট আপত্তির ওপর বৈঠকে বিস্তারিত আলোচনা-পর্যালোচনা অনুষ্ঠিত হয়। বৈঠকে দুটি আপত্তি নিষ্পত্তির বিষয়েও সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন