বিজ্ঞাপন

ভৈরবে উদ্বোধনের অপেক্ষায় ‘রাষ্ট্রপতি জিল্লুর রহমান সেতু’

September 30, 2019 | 4:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভৈরব: ভৈরব-কুলিয়ারচর কালি নদীর ওপর নির্মিত প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সেতুটির নির্মাণ কাজ শেষ হয়েছে। তবে নির্মাণ কাজ শেষ হলেও এখনও তা যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়নি। স্থানীয় প্রশাসন বলছে, খুব শিগগিরই যানবাহন ও জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে সেতুটি।

বিজ্ঞাপন

জেলা এলজিইডি প্রকৌশল অধিদফতর জানায়, ‘আমার গ্রাম-আমার শহর’ এ লক্ষে বর্তমান সরকার সারাদেশে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ভৈরব–কুলিয়ারচরের ২ উপজেলার যোগাযোগ সহজ করতে কালি নদীর ওপর ৭১ কোটি টাকা ব্যয়ে এ সেতু নির্মিত হয়েছে। এলজিইডি প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমামের নামে সেতুটির নাম রাখা হয়েছে।

জানা যায়, ২০১৭ সালের মার্চ মাসে সেতুর নির্মাণ কাজ শুরু হয়। ২০১৯ সালের জুলাই মাসে সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের চেয়ে কিছু সময় বেশি লাগে। সেতু নির্মাণের ফলে ২ উপজেলাবাসী দীর্ঘ কয়েক যুগের ভোগান্তি থেকে রেহাই পাবে। সেতু উন্মুক্ত হলে এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ অর্থনীতিতে ও বিরাট ভূমিকা রাখবে।

বিজ্ঞাপন

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, ২ উপজেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণে বর্তমান সরকার কালি নদীর ওপর সেতু নির্মাণ করে দিয়েছেন। আমরা আশা করছি খুব শিগগিরই যান ও জনগণ চলাচলের জন্য সেতুটি স্থানীয় সংসদ সদস্য উদ্বোধন করবেন। তারপরই সবার জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হবে।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন