বিজ্ঞাপন

ঢাকায় দৈনিক ৪৫ কোটি লিটার পানি দেবে পদ্মা পানি শোধনাগার

September 30, 2019 | 4:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সিগঞ্জ: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পদ্মা পানি শোধনাগারের কাজ শেষ হয়েছে। এটি জাতির জন্য বড় অর্জন। এই অর্জন আমাদের অনেক সুবিধা দেবে। শোধনাগারটি চালু হওয়ার পর এখান থেকে ঢাকায় দৈনিক ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে।

বিজ্ঞাপন

সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২টায় মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার যশলদিয়ায় পদ্মা পানি শোধনাগার পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করবেন। তার আগে প্রকল্পের সার্বিক অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করলেন স্থানীয় সরকারমন্ত্রী।

পরিদর্শন শেষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ‘আরও কিছু ডিস্ট্রিবিউশন লাইন নির্মাণ এখনও বাকি রয়েছে। এই লাইনের কাজ শেষ না হওয়া পর্যন্ত পুরো পানি সরবরাহ হবে না। তবে ডিস্ট্রিবিউশন লাইন নির্মাণ শেষ হলে পুরো পানি সরবরাহ হবে। এখন ৫০ শতাংশ পানি পরীক্ষামূলকভাবে সমস্ত শহরে সরবরাহ করা হবে।’

দূরে পাইপ লাইনের মাধ্যমে পানি সরবারহ করার ক্ষেত্রে বিশুদ্ধতা শতভাগ থাকবে কিনা সে ব্যপারে নিশ্চিত না বলে জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সচিব হেলাল উদ্দিন আহমেদ, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার জায়েদুল আলম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, ঢাকা ওয়াসার প্রধান প্রকৌশলী মো. কামরুল হাসান, প্রকল্প পরিচালক মো. রফিকুল ইসলাম প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন