বিজ্ঞাপন

খুলনায় আওয়ামী লীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণ: আইএসের দায় স্বীকার

October 1, 2019 | 2:22 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: খুলনা মহানগরীর ৩৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। নগরীর খানজাহান আলী থানার শিরোমনি এলাকার কার্যালয়ে ঘটে যাওয়া এই বিস্ফোরণে কেউ হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। এদিকে, আইএস এই বোমা বিস্ফোরণের দায় স্বীকার করেছে বলে সাইট ইন্টেলিজেন্স ((মার্কিন বেসরকারি সংস্থা যারা জঙ্গি কর্মকাণ্ড প্রকাশ করে থাকে) সোমবার (১ অক্টোবর) জানিয়েছে।

বিজ্ঞাপন

সাইট ইন্টেলিজেন্স এর রিতা কাটজ সোমবার (১ অক্টোবর) রাতে তার অফিসিয়াল টুইটার একাউন্টে বলেন, ‘দেশের তৃতীয় বৃহত্তম শহর খুলনায় আওয়ামী লীগের কার্যালয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে আইএস। যা চলতি বছরে আইএসের ষষ্ঠ হামলা এবং ঢাকার বাইরে প্রথম আক্রমণ।’

স্থানীয়রা জানান, থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেনসহ দলীয় নেতাকর্মীরা সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর খানজাহান আলী থানার শিরোমনি কার্যালয়ে অবস্থান করছিলেন। থানা আওয়ামী লীগের সভাপতি মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দেয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার কিছু সময় পর কার্যালয়ের মধ্যে হঠৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এই ঘটনার পরপরই স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন জানান, তিনি দলীয় কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার কিছু সময় পর বোমা বিস্ফোরণের খবর পান।

বিজ্ঞাপন

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন জানান, শিরোমনি এলাকায় আওয়ামী লীগ কার্যালয়ে সন্ধ্যায় বিকট শব্দে ব্যাগের মধ্যে থাকা বোমা বিস্ফোরিত হয়। তখন দলীয় কার্যালয়ে কেউ ছিলেন না। এই ঘটনায় কেউ হতাহত হননি। তবে কার্যালয়ের চেয়ার-টেবিল ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ছাত্রলীগ নেতাদের বের করে রোকেয়া হলকে ‘ছাত্ররাজনীতিমুক্ত’ ঘোষণামধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবির অভিযানে আটক ৭, রিজভীর নিন্দাশেকৃবিতে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রের কান ফাটাল ছাত্রলীগকোটা সংস্কার আন্দোলন: বুধবার গায়েবানা জানাজা ও কফিন মিছিল‘মুক্তিযুদ্ধবিরোধী স্লোগানে বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারা’কোটা আন্দোলনকারীদের দখলে রাবি, মোটরসাইকেলে অগ্নিসংযোগরাঙ্গামাটির ‘সুইডিশে’ সংঘর্ষ, আহত ১০সব বিশ্ববিদ্যালয় বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়তে হবে: ইউজিসিমুক্তিযুদ্ধকে ব্যঙ্গ, ঢাবি ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতাদের নিন্দাবেরোবিতে ভিসির বাসভবন ও ছাত্রলীগ সভাপতির গাড়িতে অগ্নিসংযোগ সব খবর...
বিজ্ঞাপন