বিজ্ঞাপন

গত মাসে ৪১ কোটি টাকার মাদক-চোরাচালানের পণ্য জব্দ করেছে বিজিবি

October 1, 2019 | 10:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে অভিযান চালিয়ে সেপ্টেম্বর মাসে প্রায় ৪১ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১ অক্টোবর) সংস্থাটির জনসংযোগ বিভাগের কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সেপ্টেম্বর মাসজুড়ে দেশের সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে মাদক, চোরাচালানের পণ্য এবং অস্ত্র জব্দ করা হয়। যারা বাজার মূল্য মোট ৪১ কোটি ৩০ লাখ ৮ হাজার টাকা।

এর মধ্যে রয়েছে ৩ লাখ ৬৩ হাজার ৪৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৩ হাজার ১৭৭ বোতল ফেনসিডিল, ৫ হাজার ৭৯৫ বোতল বিদেশি মদ, ১৬৭ লিটার চোলাই মদ, ৫৫৫ ক্যান বিয়ার, ৫৩২ কেজি গাঁজা, ১ কেজি ২৫০ গ্রাম হেরোইন, ১৮ হাজার ২৯৮ পিস অ্যানেগ্রা-সেনেগ্রা ট্যাবলেট, ২ হাজার ৯৪১ অ্যাম্পুল আমদানি নিষিদ্ধ ও অবৈধ প্রক্রিয়ায় আনা ইনজেকশন এবং অন্যান্য ১ লাখ ৫৬ হাজার ১০১ পিস ট্যাবলেট ওষুধ— জানান শরিফুল ইসলাম।

তিনি আরও জানান, গত মাসে ১ কেজি ৮২০ গ্রাম সোনা, ৯ কেজি রুপা, ৯ হাজার ৫১টি ইমিটেশন গহনা, ৫১ হাজার ৯৪০ পিস কসমেটিক্স সামগ্রী, ২ হাজার ২৩১ পিস শাড়ি, ৯৪০ সেট থ্রি-পিস ও শার্ট পিস, ১ হাজার ৪৭০টি তৈরি পোশাক, ৩টি পিতলের মূর্তি, ৯ হাজার ২৪৫ ঘনফুট কাঠ ও ৪ হাজার ৯৩০ পিস লম্বা আকৃতির কাঠ, ১২ হাজার ৬৪১ কেজি চা পাতা, চোরাচালানে ব্যবহৃত ১৪টি ট্রাক, ৪টি পিকআপ ভ্যান, দু’টি প্রাইভেটকার, ১১টি সিএনজিচালিত ও ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৪৭টি মোটরসাইকেল জব্দ করেন বিজিবি সদস্যরা। জব্দ হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে একটি পিস্তল, ৪টি বন্দুক এবং ৭ রাউন্ড গুলি।

বিজ্ঞাপন

বিজিবি’র এই কর্মকর্তা জানান, মাদক পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৪৪ জন এবং অবৈধভাবে সীমান্ত পার হওয়ায় ৮৪ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারাবাংলা/ইউজে/এটি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন