বিজ্ঞাপন

১০০’র ভেতরে রাজ্জাক, বাইরে সাব্বির

February 11, 2018 | 7:17 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্টের পাঁচদিনে যেখানে ২৪টি উইকেটের পতন হয়েছিল সেখানে ঢাকা টেস্টের আড়াই দিনেই পড়েছে ৪০ উইকেট। শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজ শেষে র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানরা পিছিয়ে গেলেও উন্নতি হয়েছে বোলারদের। আর খেলতে না পারলেও অলরাউন্ডারদের শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

মিরপুর টেস্টে দুই ইনিংসে ৫ উইকেট নেওয়া মোস্তাফিজুর রহমান এগিয়েছেন ১০ ধাপ। উঠেছেন ৪৯তম স্থানে। দুই ইনিংসেই ৪টি করে উইকেট নিয়ে তাইজুল ইসলাম এগিয়েছেন দুই ধাপ। উঠেছেন ক্যারিয়ার সেরা ৩৪তম অবস্থানে।

চার বছর পর দলে ফিরে আব্দুর রাজ্জাক প্রথম ইনিংসে চার উইকেট আর দ্বিতীয় ইনিংসে এক উইকেট নিয়ে র‌্যাংকিংয়ের ১০০’র ভেতরে চলে এসেছেন। বর্তমান র‌্যাংকিংয়ে তার অবস্থান ৯৫তম।

বিজ্ঞাপন

ব্যাট হাতে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন তামিম ইকবাল। খেশারত দিতে হয়েছে ৫ ধাপ পিছিয়ে। সবশেষ ব্যাটসম্যানদের তালিকায় ২৬ নম্বরে তামিম। ৩ ধাপ পিছিয়ে মুশফিকুর রহিমের জায়গা হয়েছে ২৮ নম্বরে। ৩ ধাপ পিছিয়েছেন চট্টগ্রাম টেস্টের নায়ক মুমিনুল হক। ৩০ নম্বরে চলে গেছেন তিনি। ৬ ধাপ পিছিয়ে মাহমুদউল্লাহর অবস্থান ৫৪তম।

র‌্যাংকিংয়ে উল্টো দিকে লম্বা লাফ দিয়েছেন দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ সাব্বির রহমান। ডানহাতি এই ব্যাটসম্যান ১৭ ধাপ পিছিয়ে চলে গেছেন একশর বাইরে। সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে তার অবস্থান ১০৪তম।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন