বিজ্ঞাপন

মেসির নিষেধাজ্ঞা কমেনি

October 3, 2019 | 6:18 pm

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকার সেমি ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে হারটা মেনে নিতে পারেননি। চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী লড়াই শেষে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবলের ম্যাচ অফিসিয়াল ও এর সদস্যদের সমালোচনা করেন আর্জেন্টিনার দলপতি লিওনেল মেসি।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, ব্রাজিলকে শিরোপা জেতাতে আয়োজকরা সব ব্যবস্থা করে রেখেছিলেন দাবি করেন তিনি। কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও তুলেছিলেন মেসি। প্রতিবাদস্বরুপ পুরস্কার নিতেও অস্বীকৃতি জানিয়েছিলেন তিনি।

যদিও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের অনুরোধে পরে এই বিবৃতির জন্য ক্ষমা চান মেসি। কিন্তু, পার পেয়ে যাননি। আন্তর্জাতিক ফুটবলে মেসিকে তিন মাসের নিষেধাজ্ঞা দেয় দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা (কনমেবল)। জরিমানা হয় ৫০ হাজার ডলার।

এরপর নিষেধাজ্ঞা কমিয়ে আনার জন্য আর্জেন্টিনা আপিল করেছিল। কিন্তু সেই আপিল খারিজ করে দিয়েছে কনমেবল।

বিজ্ঞাপন

আগামী ৯ অক্টোবর জার্মানি এবং ১৩ অক্টোবর ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এরই মধ্যে দল ঘোষণা হয়েছে। সেখানে মেসির নাম নেই। তবে, এই দুই ম্যাচকে সামনে রেখে মেসির নিষেধাজ্ঞার মেয়াদ এক মাস কমানোর জন্য আবেদন করেছিল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তাদের সেই আবেদনে সাড়া দেয়নি কনমেবল।

তাই মেসির তিন মাসের নিষেধাজ্ঞা বহাল থাকছে। তাই জাতীয় দলের হয়ে মাঠে ফিরতে ৩ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে আর্জেন্টাইন আইকনকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন