বিজ্ঞাপন

অনুজদের জন্য সাকিবের পরামর্শ

February 11, 2018 | 8:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চার দিন পরে লঙ্কানদের বিপক্ষে মিরপুর মাঠে নামছে টাইগাররা। ত্রিদেশীয় ও টেস্ট সিরিজ হেরে বাঘরা এখন ‘আহত’। তবে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ দিয়ে তেতিয়ে উঠতে চায় লাল-সবুজ জার্সিধারীরা। দলে অন্তর্ভুক্তি হয়েছে পাঁচ ‘নয়া’ মুখ। যাদের কেউ কেউ আন্তর্জাতিক পর্যায়েও সফলতা পেয়েছে ইতোমধ্যে।

সবশেষ বিপিএলে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে দলে সুযোগ পেয়েছেন জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন, আবু জায়েদ রাহী, মেহেদি হাসানরা। এরা সবাই বিপিএলে নিজেদের চিনিয়েছেন ব্যাটে-বলে।

দলের সিনিয়র সদস্যদের সঙ্গে সাঁজঘর-মাঠ বিনিময়ের সুযোগ রয়েছে সামনে। এই অনুজদের বার্তা দিয়েছেন ইনজুরিতে ছিটকে পড়া টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। নতুন-পুরাতন মিলে দেশের সম্ভাবনা বেশি দেখছেন সাকিব, ‘আমি বলবো বাংলাদেশের ভালো করার সুযোগ আছে। কারণ সবাই এখানে পারফর্মার। বিশেষ করে যারা নতুন এসেছে তারা বিপিএলে খুব ভালো করেছে। সেজন্য তারাই এখানে এসেছে। সো তাদের নতুন করে চেনানোর কিছু নেই। যেহেতু সবাই ইন্টারন্যাশনাল খেলোয়াড়দের সাথে খেলেছে।’

বিজ্ঞাপন

সাকিব পরামর্শ দিয়েছেন আরিফুল-আফিফদের। চাপমুক্ত থাকার কথা বলেছেন। নির্ভয় থেকে নিজেদের সেরাটা দেয়ার কথাও জানিয়েছেন সাকিব, ‘আমি বলবো তাদের ভয় পাওয়ার কিছু নেই। তারা স্বাধীনতা নিয়ে খেলুক। দলের জন্য ভালো কিছু করার চেষ্টা করুক।’

চলতি মাসের ১৫ তারিখ প্রথম টি-টোয়েন্টি হবে মিরপুরে। ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন